মিন্নির জামিন বাতিলের শুনানি শেষ, আদালত তদন্তের নির্দেশ

রবিবার, ০২ ফেব্রুয়ারি ২০২০ | ৬:১৫ অপরাহ্ণ

মিন্নির জামিন বাতিলের শুনানি শেষ, আদালত তদন্তের নির্দেশ
apps

বরগুনার চাঞ্চল্যকর রিফাত শরীফ হত্যা মামলায় সাক্ষীদের হুমকি দেয়ার অভিযোগে রাষ্ট্রপক্ষের করা মামলায় তার স্ত্রী’ আয়েশা সিদ্দিকা মিন্নির জামিন বাতিলের আবেদনের শুনানি শেষে পুলিশকে তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত।
রোববার বেলা ১১টায় বরগুনার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আছাদুজ্জামান শুনানি শেষে এ নির্দেশ দেন।

ঘটনার তদন্ত করে সাত কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দেয়া হয়েছে।বাদীপক্ষের আইনজীবী মজিবুল হক কিসলু জানান, মিন্নির জামিন বাতিলের শুনানি চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে অধিকতর শুনানির জন্য ২ ফেব্রুয়ারি দিন ধার্য করেছিলেন আদালত। শুনানি শেষে রাষ্ট্রপক্ষের ফের আবেদনের পরিপ্রেক্ষিতে পুলিশকে তদন্তের নির্দেশ দেন আদালত।

 

 

 

 

 

 

 

তিনি আরও বলেন, মামলার সাক্ষীদের হুমকি দেয়ায় ৮ জানুয়ারি মিন্নির জামিন বাতিলের আবেদন করেন তারা। এ সময় মিন্নির জামিন কেন বাতিল হবে না তা জানতে চেয়ে লিখিতভাবে ১৫ জানুয়ারি মধ্যে কারণ দর্শানোর আদেশ দেন জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মাদ আছাদুজ্জামান।১৫ জানুয়ারি মিন্নির আইনজীবী মাহবুবুল বারী আসলাম লিখিতভাবে জবাব দেন আ’দালতে। শুনানি শেষে রাষ্ট্রপক্ষ অধিকতর শুনানির জন্য আবেদন করলে আজকের দিন ধার্য করেন আদালত।উল্লেখ্য, গত বছরের ২৬ জুন রিফাতকে বরগুনার রাস্তায় প্রকাশ্যে কু‌‌পিয়ে হ’ত্যা করা হয়। এর ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে সারা দেশে আলোচনার সৃষ্টি হয়।পর দিন রিফাত শরীফের বাবা আবদুল হালিম দুলাল শরীফ ১২ জনকে আ’সামি করে একটি মামলা করেন, তাতে প্রধান সাক্ষী করা হয়েছিল মিন্নিকে।পরে মিন্নির শ্বশুর তার ছেলেকে হত্যায় পুত্রবধূর জড়িত থাকার অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করলে ঘটনা নতুন দিকে মোড় নেয়।গত ১৬ জুলাই মিন্নিকে বরগুনার পুলিশ সুপারের কার্যালয়ে ডেকে নিয়ে দিনভর জিজ্ঞাসাবাদের পর এ মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়।

Development by: webnewsdesign.com