মাশরাফি ভাইয়ের পর তাসকিন পেস বোলিংয়ের নেতা: সাকিব

বুধবার, ২৬ অক্টোবর ২০২২ | ১:৪৬ অপরাহ্ণ

মাশরাফি ভাইয়ের পর তাসকিন পেস বোলিংয়ের নেতা: সাকিব
apps

সাম্প্রতিক সময়ে টি-টোয়েন্টি ফরম্যাটে ভালো অবস্থানে ছিল না বাংলাদেশ দল। তবে বিশ্বকাপের মঞ্চে দ্বিতীয় রাউন্ডের ম্যাচে হোবার্টের বেলেরিভ ওভালে সোমবার নেদারল্যান্ডসকে ৯ রানে হারিয়েছে টাইগাররা।

এদিন ইনিংসের প্রথম ২ বলে দুটি উইকেট তুলে নিয়েছেন তাসকিন আহমেদ। নিজের শেষ ওভারে নেন আরও দুটি উইকেট। ক্যারিয়ার সেরা বোলিংয়ে ২৫ রানে নেন ৪ উইকেট। টি-টোয়েন্টি দেশের হয়ে কোনো ম্যাচে দুই উইকেটের বেশি পেলেন এই প্রথম। দারুণ বোলিংয়ে তিনিই জিতেছেন ম্যাচ সেরার পুরস্কার।

তবে ক্যারিয়ারে উত্থান-পতন দুটিরই সাক্ষী হয়েছেন এই টাইগার পেসার। জাতীয় দল থেকে ছিটকে পড়ে কঠোর পরিশ্রম করে ফিরে এসেছেন। এখন তার ফলও পাচ্ছেন। আর সাবেক অধিনায়ক মাশরাফির পর তাসকিনকে বাংলাদেশের পেস বোলিংয়ের নেতা বলছেন সাকিব আল হাসান।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচের আগে সংবাদ সম্মেলনে তিনি বলেছেন, ‘মাশরাফির বিদায়ের পর সে (পেস বোলিংয়ের) একজন নেতা হয়ে উঠেছে। গত ২-৩ বছরে বাংলাদেশের হয়ে ভীষণভাবে ভালো বোলিং করছে। সে উদাহরণ তৈরি করে এগিয়ে যাচ্ছে। একইসঙ্গে বলতে হয় তিন ফরম্যাটেই এখন আমাদের ভালো ফাস্ট বোলিং গ্রুপ রয়েছে।’

‘তারা সত্যিই ভালো করছে। তারা যেভাবে নিজেদের উন্নতি করেছে এবং এতোদূর এসেছে… অনেক খুশি ও গর্বিত। এখন মাঠের ফলেও এটি দেখা যাচ্ছে। আমি আশা করি তারা এ ফর্ম ধরে রাখবে। তাহলে আমি নিশ্চিত আমরা দারুণ একটি বিশ্বকাপ কাটাবো।’

Development by: webnewsdesign.com