মারিউপোল নিয়ে প্রতিরক্ষামন্ত্রী-সেনাবাহিনীকে অভিনন্দন জানালেন : পুতিন

বৃহস্পতিবার, ২১ এপ্রিল ২০২২ | ৩:৩৯ অপরাহ্ণ

মারিউপোল নিয়ে প্রতিরক্ষামন্ত্রী-সেনাবাহিনীকে অভিনন্দন জানালেন : পুতিন
apps

বন্দর নগরী মারিউপোল দখল করায় রুশ প্রতিরক্ষামন্ত্রী সের্গেই সইগু এবং সেনাবাহিনীকে অভিনন্দন জানিয়েছেন প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। রাশিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যমের খবর উদ্ধৃত করে সিএনএন এই খবর দিয়েছে। খবরে বলা হয়েছে, বৃহস্পতিবার ক্রেমলিনে প্রতিরক্ষামন্ত্রী সের্গেই সইগুসহ রুশ সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে বসেন পুতিন। এই অনুষ্ঠানে তিনি মারিউপোলের হালনাগাদ তথ্য শোনেন।

প্রতিরক্ষামন্ত্রী জানান, সম্পূর্ণ মারিউপোল দখল করা হয়েছে শুধুমাত্র আজভস্তাল নামে একটি স্পাত কারখানা বাকি আছে। সেখানে ইউক্রেনের জাতীয়তবাদী এবং কিছু বিদেশি সেনা রয়েছে। আগামী ২-৩ দিনের মধ্যেই আজভস্তাল কারখানা দখলে আসবে।
এটা শুনে প্রেসিডেন্ট পুতিন প্রতিরক্ষামন্ত্রী সইগু এবং সেনাবাহিনীকে অভিনন্দন জানান। পুতিন বলেন, সামরিক অভিযান শেষ করে মারিউপোল মুক্ত করা বিশাল অর্জন। আমি তোমাদের অভিনন্দন জানাই।

প্রেসিডেন্ট পুতিন বলেন, আজভস্তাল স্পাত কারখানা ধ্বংস করার প্রয়োজন নেই। যারা আত্মসমর্পণ করতে চায় তাদের সঙ্গে আন্তর্জাতিক বিধান অনুসারে আচরণ করার নির্দেশ দেন তিনি। রুশ প্রেসিডেন্ট স্পাত কারখানাটি সিলগালা করার নির্দেশ দেন। যারা সেখানে আছে তাদেরকে ফের আত্মসমর্পণের প্রস্তাব দেওয়ারও নির্দেশ দেন তিনি।

Development by: webnewsdesign.com