মৃত শিক্ষককে মারা যাওয়ার ৪ মাস পর বদলী করেছে মন্ত্রণালয়

শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০ | ১১:১৪ পূর্বাহ্ণ

মৃত শিক্ষককে মারা যাওয়ার ৪ মাস পর বদলী করেছে মন্ত্রণালয়
apps

বিসিএস ২৭তম ব্যাচের সাধারণ শিক্ষা ক্যাডার সামছ আরা জাহান মারা গিয়েছেন আরও ৪ মাস আগে। কিন্তু বৃহস্পতিবার (১৮ আগস্ট) তাকে ইডেন সরকারি মহিলা কলেজ থেকে বদলী করা হয়েছে ফরিদপুরের সদরপুর সরকারি কলেজে। মৃত শিক্ষককে বদলী করার এমন আজব ঘটনায় বিষ্ময় প্রকাশ করেছেন শিক্ষা ক্যাডারে কর্মকর্তারা।

জানা যায়, সামছ আরা জাহান রাজধানীর ইডেন সরকারি মহিলা কলেজের সহকারী অধ্যাপক (উদ্ভিদবিদ্যা) ছিলেন। সেখানে চাকরিরত অবস্থায় তিনি ক্যান্সারে আক্রান্ত হন। পরে তাকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরে (মাউশি) সংযুক্তি দেওয়া হয়। মাউশিকে ওএসসি ও সংযুক্ত থাকা অবস্থায় চলতি বছরের ১২ মে তিনি মারা যান। মারা যাবার ৪ মাস পর সামছ আরা জাহানকে গতকাল বৃহস্পতিবার ফরিদপুরের সদরপুর সরকারী কলেজে সহকারী অধ্যাপক (উদ্ভিদবিদ্যা) পদে বদলি করেছে শিক্ষা মন্ত্রণালয়। সরকারি কলেজ-১ শাখা থেকে উপ-সচিব ফরহাদ হোসেনের স্বাক্ষরে এ আদেশ জারি করা হয়।

এ বিষয়ে সামছ আরা জাহানের স্বামী বিসিএস অডিট ক্যাডারের কর্মকর্তা মো. মাহবুবুল আলম বলেন, ক্যান্সারে ভুগে আমার স্ত্রী গত ১২ মে মারা যান। নিয়ম মাফিক আমি স্ত্রীর মৃত্যুর বিষয়টি মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরে লিখিতভাবে জানিয়েছি। মাউশি থেকে গত ৬ জুলাই আমার স্ত্রীর ল্যাম্পগ্র্যান্ট ইতিমধ্যে মঞ্জুর করা হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন এ বিষয়ে সাংবাদিকদের বলেন, মৃত, প্রেষণে ও পিআরএল এ থাকা কর্মকর্তাদের বদলি করা হয়ে থাকলে তা খুবই দুঃখ ও লজ্জাজনক কাজ হয়েছে।

Development by: webnewsdesign.com