মারা গেছেন জাতীয় পার্টির এমপি অধ্যাপক মাসুদা

সোমবার, ১৩ সেপ্টেম্বর ২০২১ | ১:৪৫ অপরাহ্ণ

মারা গেছেন জাতীয় পার্টির এমপি অধ্যাপক মাসুদা
apps

জাতীয় পার্টির  সাংসদ অধ্যাপক মাসুদা এম রশিদ চৌধুরী মারা গেছেন। সোমবার ভোর সাড়ে ৩টার দিকে রাজধানীর বারডেম হাসপাতালের নিবিঢ় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় বলে জাতীয় পার্টির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়। এতে বলা হয়, ৭০ বছর বয়সী মাসুদা নানা শারীরিক জটিলতায় আক্রান্ত ছিলেন।তিনি এক ছেলে এক মেয়ে রেখে গেছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের সাবেক শিক্ষক অধ্যাপক মাসুদা একাদশ জাতীয় সংসদে সংরক্ষিত আসনে আইনপ্রণেতা হিসেবে সংসদে বসেন। তিনি জাতীয় পার্টির সভাপতিমণ্ডলীর সদস্য ছিলেন।

সোমবার জোহর নামাজের পর মগবাজারে তার নিজ বাসভবনে প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। বিকেলে আছরের নামাজের পর রাজধানীর কাকরাইলে জাতীয় পার্টি কেন্দ্রীয় কার্যালয় চত্বরে মাসুদা এম রশিদ চৌধুরীর দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। মঙ্গলবার চট্টগ্রাম লালদিঘী মাঠে জোহরের নামাজের পর তৃতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। বিকেলে আছরের নামাজের পর রাউজানের গহীরা গ্রামে চতুর্থ জানাজা শেষে তাকে দাফন করা হবে।

এদিকে দলীয় সংসদ সদস্যের মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করেছেন জাপা চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের। এক শোকবার্তায় তিনি বলেন, “মাসুদা এম রশিদ চৌধুরী এমপি একজন ভালো মানুষ ছিলেন। তিনি অন্তত সৎ আদর্শবান বিনয়ী সদালাপী নেত্রী ছিলেন। তিনি দীর্ঘদিন যাবৎ জাতীয় পার্টির বিভিন্ন পদে বলিষ্ঠ নেতৃত্বের অবদান রেখেছেন। তার মৃত্যুতে জাতীয় পার্টির অপূরণীয় ক্ষতি হলো।

“তিনি মৃত্যুর পূর্ব মুহূর্ত পর্যন্ত জাতীয় পার্টির রাজনীতিতে সক্রিয় ভূমিকা পালন করেছেন। তার অবদানের কথা জাতীয় পার্টি চিরদিন কৃতজ্ঞতার সাথে স্মরণ রাখবে।”পৃথক শোকবার্তায় মাসুদা এম রশিদ চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ। শোক বার্তায় তিনি বলেন, “অধ্যাপিকা মাসুদা এম রশিদ চৌধুরী ছিলেন সদালাপী ও বিনয়ী। তিনি দীর্ঘদিন যাবৎ জাতীয় পার্টির বিভিন্ন পদে বলিষ্ঠ নেতৃত্বের অবদান রেখেছেন। তার মৃত্যুতে রাজনৈতিক অঙ্গণে অপূরনীয় ক্ষতি হলো, যা সহসা পূরণ হওয়ার নয়।“

বিরোধীদলীয় নেতা আরও বলেন, “অধ্যাপিকা মাসুদা এম রশিদের অবদান জাতীয় পার্টি চিরদিন শ্রদ্ধার সাথে স্মরণ রাখবে।“ পৃথক বার্তায় দলের মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু এবং সংসদে বিরোধী দলীয় প্রধান হুইপ মসিউর রহমান রাঙ্গা শোকপ্রকাশ করেন।

 

Development by: webnewsdesign.com