মারা গেছেন অভিনেত্রী কির্স্টি অ্যালে

বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২ | ২:৪০ অপরাহ্ণ

মারা গেছেন অভিনেত্রী কির্স্টি অ্যালে
apps

দীর্ঘদিন ধরে ক্যানসারের সঙ্গে লড়াই করে মারা গেলেন যুক্তরাষ্ট্রের অভিনেত্রী কির্স্টি অ্যালে। সোমবার ৭১ বছর বয়সী এই অভিনেত্রীর মৃত্যু হয়। অভিনেত্রীর পরিবারের পক্ষ থেকে এক বিবৃতিতে খবরটি নিশ্চিত করা হয়েছে।

পারিবারিক বিবৃতি অনুসারে, ‘আমরা অত্যন্ত দুঃখের সাথে জানাচ্ছি আমাদের মমতাময়ী মা মারা গেছেন।’ খবর নিউইয়র্ক টাইমসের

চার দশক ধরে সিনেমা, টিভি সিরিজে অভিনয় করেছেন অ্যালে। আশির দশকের শেষ ভাগে এনবিসি টিভির আলোচিত কমেডি সিরিজ ‘চিয়ার্স’-এর মূল চরিত্রে অভিনয় করে জনপ্রিয়তা পান অ্যালে। ওই সিরিজে বারের ব্যবস্থাপক রেবেকা চরিত্রে অভিনয় করেন অ্যালে। তাকে সিরিজের ১১টি পর্বে দেখা গেছে। এতে অনবদ্য অভিনয়ের জন্য ১৯৯১ সালে এমি পুরস্কার পান তিনি।

এরপর আরেকবার এমি পুরস্কার পান এই অভিনেত্রী। ১৯৯৪ সালে ‘ডেভিডস মাদার’ নামে আরেক সিরিজের প্রধান চরিত্রের জন্য এ পুরস্কার অর্জন করেন অ্যালে। ওই সিরিজে ডেভিড নামের এক অটিস্টিক শিশুর মায়ের চরিত্রে অভিনয় করেন তিনি। এনবিসির আরেক সিরিজ ‘ভারনিকাস ক্লোসেট’-এ অভিনয় করেও আলোচিত হন তিনি।

১৯৫১ সালে যুক্তরাষ্ট্রের কানসাসের এক শহরে জন্ম নেন অ্যালে। সেখানে রোমান ক্যাথলিক পরিবারে বেড়ে ওঠেন তিনি। লস অ্যাঞ্জেলেসে বসবাসের সময় এক সময় অভিনয়ে আগ্রহী হন অ্যালে। ১৯৮২ সালে ‘স্টার ট্রেক টু: দ্য ওয়ার্থ অব খান’ সিনেমার মধ্য দিয়ে চলচ্চিত্রে প্রবেশ ঘটে তার।

Development by: webnewsdesign.com