মানিকগঞ্জে আ’লীগের শান্তি সমাবেশের দায়িত্বে নাগরপুরের কৃতি সন্তান এড. তারানা হালিম

মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৩ | ৩:২৭ অপরাহ্ণ

মানিকগঞ্জে আ’লীগের শান্তি সমাবেশের দায়িত্বে নাগরপুরের কৃতি সন্তান এড. তারানা হালিম
মানিকগঞ্জে আ'লীগের শান্তি সমাবেশের দায়িত্বে নাগরপুরের কৃতি সন্তান এড. তারানা হালিম
apps

মাঠের বিরোধী দল বিএনপির ইউনিয়ন পর্যন্ত পদযাত্রার দিনে আওয়ামী লীগও আগামী ১১ ফেব্রুয়ারি বিএনপি-জামায়াতের নৈরাজ্য ও তাণ্ডবের প্রতিবাদে সারা দেশের ইউনিয়নে ইউনিয়নে শান্তি সমাবেশ করবে। এসব শান্তি সমাবেশে দলের কেন্দ্রীয় নেতাদের উপস্থিত থাকতে দলের পক্ষ থেকে নির্দেশনা দেওয়া হয়েছে। একই সঙ্গে ঢাকা মহানগরীর প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে শান্তি সমাবেশ করবে ক্ষমতাসীন দলটি।কোন নেতা কোথায় যাবেন, সে বিষয়ে একটি তালিকা প্রস্তুত করা হয়েছে।এ তালিকা অনুযায়ী মানিকগঞ্জ জেলার প্রতিটি ইউনিয়নে ইউনিয়নে আওয়ামীলীগের শান্তি সমাবেশের দায়িত্ব পেয়েছেন
বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সম্মানিত সদস্য টাঙ্গাইল জেলার নাগরপুর উপজেলার ধুবড়িয়া গ্রামের কৃতি সন্তান এডভোকেট তারানা হালিম।

উল্লেখ্য, এড. তারানা হালিম আগস্ট ১৯৬৬ সালে টাঙ্গাইলে জন্ম গ্রহণ করেন। তার পিতা এম এ হালিম ছিলেন আয়কর কমিশনার ও পরবর্তীকালে বাংলাদেশ অর্থ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব, এবং মা আখতার হালিম বিদ্যালয়ের শিক্ষক ছিলেন। তাদের তিন সন্তানের মধ্যে তিনি কনিষ্ঠ। তার পৈত্রিক বাড়ি টাঙ্গাইল জেলার নাগরপুর উপজেলার ধুবড়িয়া ইউনিয়নে। শিক্ষা জীবনে তিনি ১৯৮৪ সালে হলিক্রস কলেজ থেকে প্রথম বিভাগে উচ্চ মাধ্যমিক পাস করেন। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক দুইটি পরীক্ষায় ঢাকা শিক্ষা বোর্ডে তার অবস্থান ছিল নবম।

এরপর তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে ভর্তি হন এবং সেখান থেকে এলএলবি ও এলএলএম সম্পন্ন করেন। রাজনৈতিক জীবনে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়ন কালে বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় মহিলা বিষয়ক সম্পাদক নির্বাচিত হন।

পরবর্তীতে পর্যায়ক্রমে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক এবং একই সংগঠনের সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেন। ২০০৯ সালে তিনি জাতীয় সংসদের সংরক্ষিত আসনে সংসদ সদস্য হিসেবে প্রথম নির্বাচিত হন। পরবর্তীতে ২০১৪ সালে দশম জাতীয় সংসদ নির্বাচনে তিনি পুনরায় সংসদ সদস্য নির্বাচিত হন। এছাড়া তিনি বাংলাদেশের তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিরও সদস্য ছিলেন। তিনি ডাক ও টেলিযোগাযোগ বিভাগের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন।

Development by: webnewsdesign.com