মানবতার সেবায় ইবির বুনন

বুধবার, ০৫ ফেব্রুয়ারি ২০২০ | ২:৫৯ অপরাহ্ণ

মানবতার সেবায় ইবির বুনন
apps

শীত অনেক মানুষের জন্যা আনন্দদায়ক। আবার কারো জন্য কষ্টকর। কথায় আছে, ‘কারো পৌষ মাস, কারো সর্বনাশ।’ শীত কারো জন্য আশির্বাদ আবার কারো জন্য কাল হয়ে দাঁড়ায়। যারা ধনী তাদের কাছে এই শীত উৎসবমুখর হলেও দরিদ্রদের কাছে শীত কাল সাপের মত। ধনী লোকেরা শীতে নানা উৎসবে আমেজে মেতে উঠে। এদিকে দরিদ্ররা একটি গরম কাপড় পায়না শীত নিবারনের জন্য।

শীতার্তদের এই কষ্টকে ভাগাভাগি করে নিতে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) দুঃস্থ মানুষের সহায়তায় মানবতার দেয়াল প্রতিষ্ঠা করেছে বিশ্ববিদ্যালয়ের শিল্প সংশ্লিষ্ট সৃজনশীল স্বেচ্ছাসেবী সংগঠন ‘বুনন’। ‘মানবেতর জীবনে, মানবতার হাত বাড়িয়ে দিন’ এ স্লোগানকে সামনে রেখে মঙ্গলবার বিকাল চারটায় ক্যাম্পাসের ‘জিয়া মোড়ে’ এটি প্রতিষ্ঠা করা হয়।

 

 

 

এসময় বুননের সভাপতি ইজাবুল বারীর সভাপতিত্বে মানবতার দেয়ালের উদ্বোধন করেন ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের প্রভাষক ও বুননের উপদেষ্টা রাকিবুল ইসলাম। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বুননরে সাধারণ সম্পাদক সাগর আলী, দপ্তর সম্পাদক মাহদী হাসান, কোষাধ্যক্ষ রাফিউল ইসলাম, প্রচার সম্পাদক মাশরাসহ বুননের অন্যান্য সদস্যবৃন্দ।

উদ্বোধনকালে রাকিবুল ইসলাম বলেন, ‘সমাজের অসহায় মানুষের জন্য এটি খুবই ভালো একটি উদ্যেগ। এটি শুধু বিশ্ববিদ্যালয়ে নয়, সমাজের অন্যান্য স্থানেও এ ধরনের দেয়াল প্রতিষ্ঠা করা উচিত। সকলের প্রতি আমার আহ্বান, আপনাদের অতিরিক্ত কাপড়টি এখানে দান করুন। কারণ, আপনার কাছে যেটি অতিরিক্ত, অন্যের কাছে সেটি প্রয়োজনীয়।’

 

 

 

এসময় বুননের সভাপতি ইজাবুল বারী বলেন, ‘সমাজের এক শ্রেনীর মানুষ আছে, যারা অভাব থাকা সত্ত্বেও কারো কাছে লোক লজ্জার ভয়ে সাহায্য চাইতে পারে না। তাদের জন্যই মূলত আমাদের এ ক্ষুদ্র প্রচেষ্টা। ভবিষ্যতে আমরা এ কার্যক্রম আরো বিস্তৃত করতে চেষ্টা করবো।’

Development by: webnewsdesign.com