মাননীয় প্রধানমন্ত্রীর শাসনামলেই আমরা অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হয়েছি: পানি সম্পদ প্রতিমন্ত্রী

শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০ | ১:৫১ অপরাহ্ণ

মাননীয় প্রধানমন্ত্রীর শাসনামলেই আমরা অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হয়েছি: পানি সম্পদ প্রতিমন্ত্রী
apps

“আমরা দশ বছর আগে কিন্তু অর্থনৈতিকভাবে এত স্বাবলম্বী ছিলাম না। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার শাসন অবস্থাতে আমরা কিন্তু অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হয়েছি। এখন আমরা চিন্তা করতে পারি এখানে বাঁধ দেয়া হোক, ওখানে রিভার প্রোটেকশন দেয়া হোক, কিংবা ড্রেজিং করা হোক। দশ বছর আগে কিন্তু এ চিন্তা ভাবনা ছিলনা। আমাদের চিন্তার মধ্যে আছে এখন অনেক উন্নয়ন। পর্যায়ক্রমে দেশের সব নদীতে এসব করা হবে। মাননীয় প্রধানমন্ত্রীর কাছে টাকা কোন সমস্যা না। শুধুমাত্র এসব কাজ বাস্তবায়ন করতে গেলে একটু সময় দিতে হবে। এবার করোনাকালে মাননীয় প্রধানমন্ত্রী জনগনের মুখে হাসি ফোটাতে দুই হাতে টাকা উনি দিয়েছেন। তিনি বলেন, খুব দ্রুততম সময়ে কুড়িগ্রামে নদ নদীতে ড্রেজিং শুরু করা হবে।”

বাংলাদেশ সরকারের পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কর্ণেল (অব:) জাহিদ ফারুক শুক্রবার বিকেল সাড়ে ৪টার দিকে কুড়িগ্রামে বন্যা ও নদীভাঙন কবলিত এলাকা পরিদর্শনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী আরো বলেন, বন্যা ও নদী ভাঙনের ক্ষতি কমিয়ে নিতে ড্রেজিংসহ বিভিন্ন প্রকল্প হাতে নেয়া হয়েছে। তিস্তায় চীনের প্রস্তাবিত প্রকল্প প্রসঙ্গে তিনি বলেন, ২১টি প্রকল্প নিয়ে ডোনারদের সাথে কথা বলেছি। এর মধ্যে তিস্তা প্রকল্প নিয়ে চীন আগ্রহ দেখিয়েছে। আমরাও এতে সম্মতি জানিয়েছি। এ বিষয়টি নিয়ে আলোচনা চলছে। তিনি সদর উপজেলার মোগলবাসা ঘাট এলাকায় ধরলা নদীতে পানি বৃদ্ধিসহ বন্যা ও নদীভাঙন এলাকা পরিদর্শন শেষে বন্যা ও নদীভাঙনে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী ও বীজ বিতরণকালে এসব কথা বলেন।

এসময় তার সাথে উপস্থিত ছিলেন কুড়িগ্রাম-২ আসনের সাংসদ পনির উদ্দিন আহমেদ, কুড়িগ্রাম-১ আসনের সাংসদ আছলাম হোসেন সওদাগর, পানিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাহমুদুল ইসলাম, মহাপরিচালক এ এম আমিনুল হক, প্রধান প্রকৌশলী জ্যোতি প্রসাদ ঘোষ, জেলা প্রশাসক রেজাউল করিম ও পুলিশ সুপার মহিবুল ইসলাম খান, নির্বাহী প্রকৌশলী আরিফুল ইসলাম জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আমান উদ্দিন আহমেদ মঞ্জু, পৌর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাফিজার রহমান সাজু প্রমুখ।

Development by: webnewsdesign.com