মাধবপুরে ২৬-মার্চ মহান স্বাধীনতা দিবস উদযাপন

মঙ্গলবার, ২৮ মার্চ ২০২৩ | ১২:৫৬ অপরাহ্ণ

মাধবপুরে ২৬-মার্চ মহান স্বাধীনতা দিবস উদযাপন
মাধবপুরে ২৬-মার্চ মহান স্বাধীনতা দিবস উদযাপন
apps

হবিগঞ্জের মাধবপুরে নানা কর্মসূচীর মধ্যে দিয়ে মহান স্বাধীনতা দিবস পালিত হয়েছে এ উপলক্ষে উপজেলা প্রশাসন বিস্তারিত কর্মসূচী পালন করে। সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিনের কর্মসূচীর সূচনা ঘটে সকল সরকারী আধা-সরকারী,স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান এবং বেসরকারী ভবনে জাতীয় পতাকা উত্তোলণ করা হয়।

সকাল সাড়ে ৭ টায় স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পণের পর উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে শোভাযাত্রা শুরু হয়ে মাধবপুর বাজার প্রদক্ষিন করে উপজেলা শহীদ মিনারে এসে শেষ হয়। সকাল ৮ টায় আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলণ করেন মাধবপুর উপজেলা নির্বাহী অফিসার মনজুর আহ্সান, এ সময় উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ

ও মাধবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আব্দুর রাজ্জাক, এবং বিভিন্ন রাজনৈতিক দল ও সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন সকাল ১১ টায় ঢাকা-সিলেট মহাসড়কের জগদীশপুর মুক্তিযোদ্ধা চত্বরে পুস্পস্তবক অর্পন শেষে সাড়ে ১১ টার সময় মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত ঐতিহাসিক তেলিয়াপাড়া বাঁশবাড়ি স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পনের মাধ্যমে মহান মুক্তিযুদ্ধে আত্মাহুতিদানকারী সকল শহীদের প্রতি গভীর শ্রদ্ধা জানানো হয় এসময় ইউএনও, এসি ল্যান্ড সহ সরকারী কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধাগন উপস্থিত ছিলেন, দুপুরে (১ টার সময়) পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানে এক সম্বর্ধনার আয়োজন করা হয়।

ইউএনও মনজুর আহসানের সভাপতিত্বে সম্বর্ধনা অনুষ্টানে বক্তব্য রাখেন সাবেক পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা এসএম মুসলিম, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড নেতা হাসানুজ্জামান, সাংবাদিক লিটন পাঠান প্রমুখ, পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক নেতৃত্ব এবং দেশের উন্নয়ন শীর্ষক আলোচনা সভা অনুষ্টিত হয়। আলোচনা সভা শেষে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে মহিলা ও বালিকাদের খেলাধুলা, শিশুদের ছড়া, কবিতা পাঠ, চিত্রান্কন ও মুক্তিযুদ্ধ বিষয়ক রচনা প্রতিযোগীতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্টানের আয়োজন করা হয় দিনটি উপলক্ষে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যোগে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানে দিনব্যাপী বিনামূল্যে চিকিৎসাসেবা কার্যক্রম পরিচালনা করা হয়।

Development by: webnewsdesign.com