মাধবপুরে বিপজ্জনক তারের জঞ্জালে বাড়ছে অগ্নি ঝুঁকি

মঙ্গলবার, ০৭ সেপ্টেম্বর ২০২১ | ৭:০৮ অপরাহ্ণ

মাধবপুরে বিপজ্জনক তারের জঞ্জালে বাড়ছে অগ্নি ঝুঁকি
apps

হবিগঞ্জের মাধবপুর পৌর এলাকাসহ উপজেলার বিভিন্ন ইউনিয়নের বাজারগুলোতে বিপজ্জনক তারের জঞ্জাল বিভিন্ন বৈদ্যুতিক খুঁটি দখল করে রেখেছে।প্রতিটি বৈদ্যুতিক খুঁটির সাথে পাকিয়ে ফেলা হয়েছে তারের কূন্ডলি।

যার ফলে তারগুলো এলোপাতাড়ি ভাবে ঝুলে আছে।ঝুলে থাকা এসব তারের মাধ্যমেই মাঝে মাঝে বিদ্যুৎ স্পৃষ্ট হওয়াসহ অগ্নি সংযোগের মত ঘটনা ঘটছে।৬ সেপ্টেম্বর সোমবার দুপুরে সরেজমিনে গিয়ে মাধবপুর পৌর এলাকা ও আশপাশের এলাকার বিভিন্ন জায়গা ঘুরে দেখা যায় বিভিন্ন বৈদ্যুতিক খুঁটিতে বৈদ্যুতিক তারের সাথে ডিস আর ইন্টারনেটের।

তারগুলো জড়িয়ে রাখা হয়েছে যা খুবই বিপজ্জনক। কোন কোন এলাকায় ফুটপাত বা রাস্তায় ঝুলে আছে তারের লাইন।ঝুলে থাকা এসব তারের মাধ্যমেই মাঝে মাঝে ঘটছে নানা দুর্ঘটনা।বিশেষ করে মাধবপুর বাজারে মাথার উপর ঝুলে থাকা তারের নিচ দিয়েই ঝুকি নিয়ে চলছে যানবাহন ও স্থানীয় বাসিন্দারা।

মাধবপুর পৌর এলাকার স্থানীয় বাসিন্দা অভি রাজ বলেন বিপজ্জনক এসব তারের জঞ্জালে পৌর এলাকার সৌন্দর্য নষ্ট হচ্ছে , মাতার উপরে থাকালেই এসব তার নজরে পরে, তারের জঞ্জালে যে কোন সময় আগুন লাগার সম্ভাবনা রয়েছে।এইসব তারের জঞ্জাল অপসারণ করার বিষয়ে জানতে চাইলে হবিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির নোয়াপাড়া জোনাল অফিসের ডিজিএম আবুল কাশেম বলেন।

আমরাও চাই তারের জঞ্জাল অপসারণ করার জন্য।কিন্তু বিশেষ কারণে তা অপসারণ করা হচ্ছে না, স্থানীয় জনপ্রতিনিধি বিশেষ করে মাধবপুর পৌরসভার মেয়র আমাদের সহযোগিতা করলে তারের জঞ্জাল অপসারণ করা সহজ হবে।

মাধবপুর পৌরসভার মেয়র হাবিবুর রহমান মানিক বলেন, এই বিষয়ে আগামী মাসিক মিটিংয়ে আলোচনা করে, সিদ্ধান্ত নেওয়ার পর তারের জঞ্জাল অপসারণের ব্যবস্থা করা হবে।

Development by: webnewsdesign.com