মসজিদের জায়গা নিয়ে মসজিদকমিটি ও লন্ডন প্রবাসীর মধ্যে বিরোধ 

শুক্রবার, ২২ এপ্রিল ২০২২ | ১১:৪৩ অপরাহ্ণ

মসজিদের জায়গা নিয়ে মসজিদকমিটি ও লন্ডন প্রবাসীর মধ্যে বিরোধ 
apps

সুনামগঞ্জের জগন্নাথপুরে মসজিদের জায়গা, কবরস্থানের রাস্তা নিয়ে মসজিদ কমিটি ও পাড়ার লোকদের সাথে লন্ডন প্রবাসীর সাথে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে।

ঘটনাটি ঘটেছে উপজেলার রানীগঞ্জ ইউনিয়নের কুবাজপুর গ্ৰামের দক্ষিণপাড়া এলাকায়।

তথ্য অনুসন্ধানে জানা যায়, কুবাজপুর গ্রামের দক্ষিণ পাড়া জামে মসজিদের পশ্চিমে মসজিদের ডুবা রকম ভূমি রয়েছে ।ঐ ভূমির পাশ দিয়ে মূল রাস্তা থেকে দক্ষিণ দিকে কবরস্থানে যাওয়ার একটি রাস্তা রয়েছে ।

তার পশ্চিমে লন্ডন প্রবাসী জুনাইদ হাসান সুন্দর মিয়া গংদের মালিকানা ভূমি রয়েছে। এলাকাবাসী জানান, দীর্ঘদিন ধরে ওই পাড়ার লোকজন মারা গেলে বহু কষ্ট করে কবরস্থানে যেতে হয়।

সরোজমিন কালে দক্ষিণ পাড়া গ্রামের শতাধিক যুবক ও মুরব্বি উপস্থিত ছিলেন,মোঃ সুলতান মিয়া, নাসির উদ্দিন, কিতাব আলী, সাবেক মুতাওয়াল্লি আমানুল্লাহ ছফুর, আরাফাত আলী, জালাল উদ্দিন,মবত আলী,আরজু মিয়া,মাসুক মিয়া, এনু মিয়া,আখলিছ মিয়া, বশির মিয়া, ইউনুস মিয়া, আব্দুল আলী, বকুল মিয়া।

এছাড়াও মসজিদ কমিটির নজরুল ইসলাম ফরাস মিয়া সুনু মিয়া রুহিন আহমেদ সুরত কামাল আব্দুল গনি বলেন, আমাদের দক্ষিণপাড়া মসজিদের ভূমি নিয়ে আমাদের পাড়ার লন্ডন প্রবাসী জুনাইদ হাসান সুন্দর এর সাথে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে।

মসজিদের ভূমি নির্ণয়ে এ পর্যন্ত সরকারি সার্বেয়ার সহ বিভিন্ন সার্ভেয়ার দ্বারা ৫ /৬ বার সার্ভে করা হয়েছে । বিশেষ করে বর্ষা মৌসুমে সীমাহীন কষ্ট করে লাশ কবরস্থানে নিয়ে যাওয়া লাগে।  আমরা মসজিদ কমিটি সবািই বসে মসজিদের ভূমি ও সুলতান মিয়ার ভূমির উপর দিয়ে রাস্তা নির্মাণ করতে একমত হই এবং পার্শ্ববর্তী মালিক লন্ডন প্রবাসী জুনায়েদ হাসান সুন্দর ও সুলতান মিয়ার অনুমতি সাপেক্ষে রাস্তার মাটি কাটার কাজ সমাপ্ত করি।

ইদানিং যুনায়েদ হাসান সুন্দর দেশে এসে সার্কেল এসপি ও ওসির উপস্থিতিতে সার্ভে করা হয় ।এ মাফটি আমাদের মনপুতঃ হয়নি। এখন তিনি বাউন্ডারি করার জন্য আমাদের কবরস্থানের রাস্তার উপরে বেইছ করার জন্য গর্ত করাইতেছেন দেখে আমরা পাড়ার সবাই বাধা নিষেধ করেছি।

এর কিছু সময় পর জগন্নাথপুর থানার এসআই ওবায়দুল্লাহ সঙ্গীয় ফোর্সসহ এসে আমাদের নাম ঠিকানা জিজ্ঞাসা করেন এবং বিভিন্নভাবে ভয়ভীতি প্রদর্শন করেছেন। এ বিষয়ে জানতে চাইলে রঘুনাথপুর থানার অফিসার ইনচার্জ ওসি মিজানুর রহমান বলেন, বিষয়টি আমরা গুরুত্বের সাথে দেখছি এবং উভয়পক্ষের মধ্যে আপোষ মিমাংসার মাধ্যমে শেষের চেষ্টা চালিয়ে যাচ্ছি।

Development by: webnewsdesign.com