মওদুদের হৃদযন্ত্রে বসানো হল স্থায়ী ‘পেসমেকার’

শুক্রবার, ০৮ জানুয়ারি ২০২১ | ১০:৫৭ পূর্বাহ্ণ

মওদুদের হৃদযন্ত্রে বসানো হল স্থায়ী ‘পেসমেকার’
ব্যারিস্টার মওদুদ আহমদ (ফাইল ছবি)
apps

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের হৃদযন্ত্রে বসানো হলো পেসমেকার। প্রায় দুই ঘণ্টার অস্ত্রোপচারের মাধ্যমে বৃহস্পতিবার বিকালে তার হৃদযন্ত্রে পেসমেকার বসানো হয়েছে বলে মওদুদ আহমদের একান্ত সহকারী মোমিনুর রহমান সুজন সাংবাদিকদের জানিয়েছেন।

মোমিনুর রহমান সুজন জানান, স্যারের (মওদুদ আহমদ) হৃদযন্ত্রের স্থায়ী পেসমেকার বসানো হয়েছে। বিকাল ৩টায় শুরু হয়ে প্রায় ২ ঘণ্টার এই অস্ত্রপচার সফলভাবে সম্পন্ন হয়। তার জ্ঞান আছে, ডাক্তারদের সঙ্গে কথাও বলেছেন। তাকে ইনটেনসিভ কেয়ার ইউনিটে নেয়া হয়েছে।

হাসপাতালের হৃদরোগ বিশেষজ্ঞ শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে গঠিত মেডিকেল বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী এই যন্ত্র বসানো হয়। দেশবাসীর কাছে আশু আরোগ্য কামনায় দোয়া চেয়েছেন মওদুদ আহমদের স্ত্রী ও পল্লীকবি জসীমউদদীন মেয়ে হাসনা মওদুদ।

৩০ ডিসেম্বর মওদুদ আহমদের রক্তে হিমোগ্লোবিন কমে গেলে তাকে এভার কেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। ভর্তির পর দুবার কোভিড-১৯ পরীক্ষা করালে রিপোর্টে নেগেটিভ আসে।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান জানান, তার শারীরিক অবস্থার নিয়মিত খোঁজ নিচ্ছেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়া সার্বক্ষণিক চিকিৎসকের সঙ্গে যোগাযোগ রেখেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন।

Development by: webnewsdesign.com