ভ্রাম্যমাণ ট্রাকসেলের পণ্যের দাম বাড়াচ্ছে টিসিবি!

বুধবার, ৩১ মার্চ ২০২১ | ৮:৪০ অপরাহ্ণ

ভ্রাম্যমাণ ট্রাকসেলের পণ্যের দাম বাড়াচ্ছে টিসিবি!
apps

ভ্রাম্যমাণ ট্রাকসেলে প্রতি কেজি তেলের দাম ১০ টাকা আর ডাল ও চিনির দাম পূর্বের তুলনায় ৫ টাকা বাড়াচ্ছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ-টিসিবি। নতুন দাম কার্যকর হবে বৃহস্পতিবার (১ এপ্রিল) থেকে। যদিও প্রতিষ্ঠানটির মুখপাত্র হুমায়ুন কবীর দাবি করেছেন, দাম বাড়ানো নয় বরং নিত্যপণ্যের চলমান বাজার দরের সঙ্গে সমন্বয় করে পুনঃ নির্ধারণ করা হয়েছে ডাল, চিনি ও তেলের দাম। নতুন করে প্রতি কেজি খেজুরের দাম ৮০ টাকা আর ছোলার দাম ৫৫ টাকা নির্ধারণ করেছে টিসিবি।

টিসিবি বলছে, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে গত ১৭ মার্চ থেকে খোলাবাজারে প্রথম ধাপে পণ্য বিক্রি করছে প্রতিষ্ঠানটি। এবার রমজানকে কেন্দ্র করে পণ্যের দাম কিছুটা বাড়িয়ে দ্বিতীয় ধাপে পণ্যের অতিরিক্ত সরবরাহ নিশ্চিত করতে চায় টিসিবি।

টিসিবি জানিয়েছে, নিত্যপণ্যের দাম বাড়তি থাকার কারণে পণ্য বিক্রি কার্যক্রম বাড়িয়েছে তারা। রমজানে যেসব পণ্যের বেশি চাহিদা থাকে, সেগুলোর ১০ থেকে ১২ শতাংশ মজুদ রয়েছে তাদের কাছে। এ বছর রমজানে ২৬ হাজার ৫০০ টন ভোজ্যতেল, ১৮ হাজার টন চিনি, ১২ হাজার টন মসুর ডাল, ৮ হাজার টন ছোলা, ৬ হাজার টন পেঁয়াজ বিক্রি করবে বলেও জানিয়েছে সংস্থাটি। ৪ শতাধিক ট্রাকে ভোজ্যতেল, চিনি, মসুর ডাল ও পেঁয়াজ বিক্রির কার্যক্রম বাড়িয়ে রমজান উপলক্ষে দ্বিতীয় ধাপে ট্রাক সংখ্যা হবে ৫০০টি। এর মধ্যে ঢাকায় পণ্য বিক্রি করবে ১০০টি ট্রাক। রোজায় ট্রাকসেলে নতুন করে বিক্রি হবে ছোলা আর খেজুর।

টিসিবি আরও জানিয়েছে, ১ এপ্রিল থেকে ট্রাকসেলে একজন ক্রেতা দিনে ৫৫ টাকা কেজি দরে সর্বোচ্চ চার কেজি চিনি, ৫৫ টাকা কেজি দরে দুই কেজি মসুর ডাল, ১০০ টাকা দরে পাঁচ লিটার সয়াবিন তেল এবং ২০ টাকা দরে পাঁচ কেজি পেঁয়াজ কিনতে পারবেন। এছাড়া রমজান উপলক্ষে দুই কেজি ছোলা ৫৫ টাকা দরে এবং এক কেজি খেজুর ৮০ টাকা দরে পাবেন। একই দিন থেকে এসব পণ্য অনলাইনেও বিক্রি করবে সংস্থাটি। কেউ ট্রাক থেকে না কিনে ই-কমার্স অথবা সরাসরি বিক্রয় কেন্দ্রের মাধ্যমেও এসব পণ্য কিনতে পারবেন।

Development by: webnewsdesign.com