ভেজাল মিশ্রিত মসলা কারখানায় র‌্যাবের অভিযান, আটক ৩

শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০ | ১০:২৬ পূর্বাহ্ণ

ভেজাল মিশ্রিত মসলা কারখানায় র‌্যাবের অভিযান, আটক ৩
apps

কিশোরগঞ্জের ভৈরব শহরের লঞ্চঘাট এলাকায় মেঘনা মসলা মিলে অভিযান চালিয়েছে র‍্যাব-১৪। এসময় ভেজাল মিশ্রিত বিপুল পরিমাণ হলুদ, মরিচ, ধনিয়া জব্দ করাসহ উদ্ধার করা হয় ক্ষতিকর বিভিন্ন প্রকার রং। মসলায় ভেজাল করার অপরাধে দুই শ্রমিকসহ মালিক আবুল হাসেমকে আটক করে র‍্যাব। আটককৃতদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দিয়ে ভৈরব থানায় হস্তান্তর করা হবে বলে জানিয়েছে সংস্থাটি।

র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) রাত ৮টায় শহরের লঞ্চঘাট এলাকায় র‍্যাব-১৪ ভৈরব ক্যাম্প কামান্ডার রাফিউদ্দিন মোহাম্মদ যুবায়ের এবং সহকারী পরিচালক বেলায়েত হোসেনের নেতৃত্বে র‍্যাবের একটি অভিযানিক দল মেঘনা মসলা মিলে অভিযান চালায়। এসময় প্রায় ৫০ বস্তার বেশি ভেজাল মরিচ, হলুদ, ধনিয়া জব্দ করা হয়।

এসময় র‍্যাব দেখতে পায় নিম্নমানের মরিচে লাল কুড়া মিশিয়ে সিন্ধুর দিয়ে র‌ং করা হয়। হলুদে নষ্ট চাউলের গুঁড়া বা এ্যাংকরের গুঁড়া মেশানো হয়। বাসন্তী কালার আর ধনিয়ার সঙ্গে চাউলের গুঁড়ার সঙ্গে কয়লার গুঁড়া করে রং করে বানানো হয় এক নং মসলা। আর এসব মসলা পাঠানো হয় বৃহত্তর সিলেট ও হাওরে। রং মেশানো এসব মসলা স্বাস্থ্যের জন্য মারাত্মক ক্ষতিকর বলে জানিয়েছে র‍্যাব।

র‍্যাব কমান্ডার রাফিউদ্দিন মোহাম্মদ যোবায়ের বলেন, ভেজালের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে। অভিযানে আটককৃত আবুল হাসেম ও তার দুই সহযোগীর বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দিয়ে ভৈরব থানায় হস্তান্তর করা হবে। কারণ একই অপরাধে আবুল হাসেমকে আরও দুইবার আটক করা হয় তখন তিনি বিরাট অঙ্কের জরিমানা দিয়ে ছাড়া পান।

Development by: webnewsdesign.com