ভিডিও বার্তায় শারীরিক অবস্থা জানালেন ডোনাল্ড ট্রাম্প

শনিবার, ০৩ অক্টোবর ২০২০ | ৪:১৮ অপরাহ্ণ

ভিডিও বার্তায় শারীরিক অবস্থা জানালেন ডোনাল্ড ট্রাম্প
apps

করোনায় আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প চিকিৎসার জন্য ওয়াল্টার রিড ন্যাশনাল মিলিটারি হাসপাতালে চিকিৎসাধীন। শুক্রবার তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

এর আগে ভিডিও বার্তায় নিজের এবং করোনা আক্রান্ত ফার্স্ট লেডির শারীরিক অবস্থা তুলে ধরেন ডোনাল্ড ট্রাম্প। টুইটারে পোস্ট করা ১৮ সেকেন্ডের ভিডিওতে পাশে থাকার জন্য সবাইকে ধন্যবাদ জানান তিনি।

তিনি বলেন, অসাধারণ সমর্থনের জন্য আপনাদের ধন্যবাদ জানাতে চাই। আমি ওয়াল্টার রিড হাসপাতালে যাচ্ছি। আমার মনে হয়, আমি খুব ভালোবোধ করছি।

চিকিৎসার পুরো প্রক্রিয়া সম্পন্ন করার জন্য হাসপাতালে যেতে হচ্ছে বলেও জানান ট্রাম্প।

ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পও খুব ভালো আছেন জানিয়েছে তিনি আরো বলেন, আপনাদের অনেক ধন্যবাদ। কৃতজ্ঞতা জানাচ্ছি। আপানাদের সমর্থন কখনো ভুলবো না।

শুক্রবার (২ অক্টোবর) বিকালে ট্রাম্পকে মেরিল্যান্ডের ‘ওলটার রিড ন্যাশনাল মিলিটারি মেডিক্যাল সেন্টারে’ ভর্তি করা হয়। চিকিৎসকরা তাকে রেমডিসিভির দিতে শুরু করেছেন।

হোয়াইট হাউজের চিকিৎসক শন কনলি এক লিখিত বিবৃতিতে জানান, আমি আনন্দের সঙ্গে জানাচ্ছি প্রেসিডেন্ট ভালো আছেন। তাকে অক্সিজেন দিতে হচ্ছে না। তবে বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শে তাকে আমরা রেমডিসিভির থেরাপি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। এরইমধ্যে প্রেসিডেন্টকে ওষুধের প্রথম ডোজ দেওয়া হয়েছে। তিনি খুব শান্তভাবে বিশ্রাম নিচ্ছেন।

বিবৃতিতে ডা. কনলি বলেছিলেন, সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে হোয়াইট হাউজে থাকতে ট্রাম্পকে রেজেনেরন ফার্মাসিটিক্যালের পরিক্লোনল অ্যান্ডিবডি ককটেল (REGN-Cov2) দেওয়া হয়। ওই ওষুধটি শরীরে ভাইরাসের বিস্তার হ্রাস করে দ্রুত সুস্থ হয়ে উঠতে সহায়তা করে। এছাড়া সুস্থ রাখতে ট্রাম্পকে জিংক, ভিটামিন ডি, ফেমটিডিন, মেলাটনিন এবং অ্যাসপিরিন দেওয়া হয়েছে বলেও জানান কনলি। শুক্রবার বিকাল থেকে তিনি কিছুটা দুর্বলতা অনুভব করলেও ‍মানসিকভাবে চাঙ্গা আছেন।

বয়স এবং ওজনের কারণে ট্রাম্প মারাত্মক ঝুঁকিতে আছেন। ৭৪ বছর বয়সের ট্রাম্পের বডি ম্যাস ইনডেক্স (বিএমআই) ৩০ এর ওপরে, যাকে বলা যায় ওজনাধিক্য বা স্থুলতা। ফার্স্ট লেডি মেলানিয়ার বয়স ৫০ বছর। তার শরীরেও মৃদু উপসর্গ দেখা দিয়েছে বলে জানান ডা. কনলি। বলেন, ফার্স্ট লেডির হাল্কা কাশি এবং মাথাব্যথা হচ্ছে।

ট্রাম্প-মেলানিয়া দম্পতির একমাত্র ছেলে ব্যারন তাদের সঙ্গেই হোয়াইট হাউজে থাকে। ব্যারনের পরীক্ষার ফল ‘নেগিটিভ’ এসেছে।

Development by: webnewsdesign.com