ভাড়া কমল ৫ পয়সা!

রবিবার, ০৯ অক্টোবর ২০২২ | ১:৩৮ অপরাহ্ণ

ভাড়া কমল ৫ পয়সা!
apps

সরকার আন্তজেলা ও দূরপাল্লার বাস ভাড়ায় প্রতি কিলোমিটারে কমিয়েছে পাঁচ পয়সা। আগে মঙ্গলবার ম্যধরাত থেকে সকল প্রকার জ্বালানিতে প্রতি লিটারে ৫ টাকা কমিয়েছে। সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমিন উল্লাহ নূরী বলেন, বুধবার রাজধানীর বনানীতে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) প্রধান কার্যালয়ে এক বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তিনি বলেন, নতুন এই ভাড়ার হার বৃহস্পতিবার থেকে কার্যকর হবে। সিদ্ধান্তানুযায়ী আন্তজেলা ও দূরপাল্লার বাসভাড়া প্রতি কিলোমিটার পূর্বের ২ টাকা ২০ পয়সার পরিবর্তে ২ টাকা ১৫ পয়সা নির্ধারণ করা হয়। এছাড়া ঢাকা মহানগরে চলাচলকারী বাসগুলোর ভাড়া প্রতি কিলোমিটার ২ টাকা ৫০ পয়সার পরিবর্তে ২ টাকা ৪৫ পয়সা নির্ধারণ করা হয়।

একইভাবে বাস ও মিনিবাসের সর্বনিম্ন ভাড়া ১০ টাকা ও ৮ টাকা নির্ধারণ করা হয়। এর আগে সোমবার সকল প্রকার জ্বালানির মূল্য ৫১ দশমিক ৬৮ শতাংশ বৃদ্ধির ২৩ দিন পর প্রতি লিটারে কমালো মাত্র পাঁচ টাকা। বিশ্ববাজারে রেকর্ড পরিমাণ জ্বালানির মূল্যবৃদ্ধির কারণে গত ৬ আগস্ট স্বল্প ও দূর পাল্লার আন্তজেলার বাসভাড়া ২২ শতাংশ আর ঢাকার অভ্যন্তরে বৃদ্ধি করে ১৬ দশমিক ২৭ শতাংশ বৃদ্ধি করে সরকার।

এর আগে গত ৬ আগস্ট সরকার রেকর্ড পরিমাণ সকল প্রকার জ্বালানির মূল্য বৃদ্ধি করে। ডিজেল ও কেরোসিনের খুচরা মূল্য প্রতি লিটার ১১৪ টাকা, পেট্রোল ১৩০ টাকা এবং প্রতি লিটার অকটেন ১৩৫ টাকা।

Development by: webnewsdesign.com