ভারতে লঙ্কান দলে আইপিএল জয়ী পেসার, বাদ ম্যাথুজ

শনিবার, ১০ জুন ২০২৩ | ১:৪২ অপরাহ্ণ

ভারতে লঙ্কান দলে আইপিএল জয়ী পেসার, বাদ ম্যাথুজ
ভারতে লঙ্কান দলে আইপিএল জয়ী পেসার, বাদ ম্যাথুজ
apps

ভারতে অনুষ্ঠেয় ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের বাছাই পর্বের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে শ্রীলঙ্কা। লঙ্কানদের এ স্কোয়াডে সুযোগ পেয়েছেন ‘বেবি মালিঙ্গা’ হিসেবে পরিচিত পেসার মাথিশা পাথিরানা। তবে দলে জায়গা হয়নি সাবেক অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজের।

সদ্য সমাপ্ত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) বেশ চমক দেখিয়েছেন লঙ্কান এ পেসার। ১৯ উইকেট নিয়ে চেন্নাই সুপার কিংসের শিরোপা জয়ে বড় অবদান রাখেন তরুণ পাথিরানা। চলতি মাসেই হোম ভেন্যুতে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডেতে তার অভিষেক হয়েছে। এক ম্যাচে ৬৬ রান খরচায় তার শিকার এক উইকেট। এরপরই জিম্বাবুয়েতে অনুষ্ঠিত হতে যাওয়া ওয়ানডে বিশ্বকাপের বাছাই পর্বের স্কোয়াডে জায়গা করে নিয়েছেন ২০ বছর বয়সী এ পেসার।

মূলত বোলিং অ্যাকশনের কারণেই লঙ্কান কিংবদন্তি লাসিথ মালিঙ্গার সঙ্গে তাকে (পাথিরানা) তুলনা করা হয়। বিশ্বকাপ বাছাইয়ে সেরা দুইয়ের মধ্যে থাকার চ্যালেঞ্জে লঙ্কানদের তুরুপের তাস হতে পারেন পাথিরানা।

২০২৩ ওয়ানডে বিশ্বকাপের টিকিট পাওয়ার লড়াইয়ে মাত্র এক সপ্তাহ আগেই আফগানদের বিপক্ষে অভিষিক্ত ২৯ বছর বয়সী দুসান হেমন্থও লঙ্কান দলে জায়গা ধরে রেখেছেন। শনিবার (১০ জুন) জিম্বাবুয়ের উদ্দেশ্যে রওনা হবে সাবেক চ্যাম্পিয়নরা। আগামী ১৮ জুন থেকে শুরু হবে বিশ্বকাপ বাছাইপর্ব। আগামী অক্টোবর-নভেম্বরে ভারতে অনুষ্ঠেয় ওয়ানডে বিশ্বকাপে চূড়ান্ত পর্বে শেষ দুটি স্থানের জন্য লড়বে ১০ দল।

শ্রীলঙ্কা দল : দাসুন শানাকা (অধিনায়ক), কুশল মেন্ডিস (সহ-অধিনায়ক), দিমুথ করুনারত্নে, পাথুম নিশাঙ্কা, চারিথ আসালঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা, সাদিরা সামারাবিক্রমা (উইকেট-রক্ষক), হাসারাঙ্গা ডি সিলভা, চামিকা করুনারত্নে, দুশমন্থা চামিরা, কাসুন রাজিথা, লাহিরু কুমারা, মহেশ থিকশানা, মাথিশা পাথিরানা ও দুসান হেমন্থ।

Development by: webnewsdesign.com