ভারতে অরুণাচল প্রদেশে সেনা হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত ২

শনিবার, ২২ অক্টোবর ২০২২ | ১২:০০ অপরাহ্ণ

ভারতে অরুণাচল প্রদেশে সেনা হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত ২
apps

ভারতের অরুণাচল প্রদেশের পাহাড়ে দেশটির সেনা হেলিকপ্টার ভেঙে দুজন নিহত হয়েছেন। তবে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। সেনাবাহিনী জানিয়েছে, হেলিকপ্টারে মোট পাঁচজন আরোহী ছিলেন। দুজনের মরদেহ উদ্ধার হয়েছে। বাকিদের খোঁজে তল্লাশি চালাচ্ছেন উদ্ধারকারীরা।

শুক্রবার বেলা ১১টার দিকে আপার সিয়াঙের পাহাড়ি গ্রাম মিগিঙের কাছে ভেঙে পড়ে হেলিকপ্টারটি। কিন্তু গ্রামটি দুর্গম এলাকায়। যাওয়ার রাস্তা বলতে একটি মাত্র ঝুলন্ত সেতু।

যে জায়গায় হেলিকপ্টারটি ভেঙে পড়েছে, গ্রাম থেকে সেখানে যাওয়াটা আরও চ্যালেঞ্জিং বলে জানিয়েছিলেন আপার সিয়াঙের পুলিশ সুপার জুম্মার বাসার। ইতোমধ্যে তিনটি দল উদ্ধারকাজ চালাচ্ছে। উদ্ধারকাজে নামানো হয়েছে একটি এমআই-১৭ এবং দুটি ধ্রুব হেলিকপ্টার। এ ছাড়া গ্রামবাসীদেরও সাহায্যও নেওয়া হচ্ছে।

শুক্রবার পৌনে ১১টা নাগাদ লিকাবালি থেকে সেনা জওয়ানদের নিয়ে রুটিন মহড়ায় বেরিয়েছিল অ্যাডভান্সড লাইট হেলিকপ্টারটি। তখনই ভারত-চীন সীমান্ত লাগোয়া মিগিঙের কাছে ভেঙে পড়ে সেটি। এ মাসেই গত ৫ অক্টোবর রুটিন মহড়ার সময় তাওয়াঙে ভেঙে পড়েছিল ভারতীয় সেনাবাহিনীর আরেকটি হেলিকপ্টার। সে দুর্ঘটনায় দুই পাইলটের মৃত্যু হয়েছিল।

Development by: webnewsdesign.com