ভারতের ১৬ হাজারের বেশি হার্ট সার্জারি করা চিকিৎসকের মৃত্যু হার্ট অ্যাটাকে

বুধবার, ০৭ জুন ২০২৩ | ৫:০৪ অপরাহ্ণ

ভারতের ১৬ হাজারের বেশি হার্ট সার্জারি করা চিকিৎসকের মৃত্যু হার্ট অ্যাটাকে
ভারতের ১৬ হাজারের বেশি হার্ট সার্জারি করা চিকিৎসকের মৃত্যু হার্ট অ্যাটাকে
apps

চিকিৎসক হিসাবে খুব অল্প সময়েই বেশ সুনাম কুড়িয়েছিলেন ভারতের গুজরাটের এক হৃদরোগ বিশেষজ্ঞ। নিজের চিকিৎসা জীবনে সফলভাবে ১৬ হাজারেরও বেশি হার্ট সার্জারি করেছেন তিনি। এবার নিজেই হৃদরোগে আক্রান্ত হয়ে না ফেরার দেশে চলে গেলেন সেই চিকিৎসক। তার মৃত্যুতে শোকের ছায়া নেমেছে রাজ্যটির জামনগরে।

জানা গেছে, জামনগরের সুপরিচিত হৃদরোগ বিশেষজ্ঞ ছিলেন ডা. গৌরব গান্ধী। মঙ্গলবার সকালে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। গুজরাটের প্রসিদ্ধ এবং কনিষ্ঠতম কার্ডিওলজিস্টদের একজন ছিলেন গৌরব গান্ধী। পুলিশ জানিয়েছে, ঘুমের মধ্যেই মারা যান গান্ধী। প্রতিদিনের মতো সোমবার রাতেও রোগী দেখে হাসপাতালের সময়সূচি শেষ করেন। এরপর প্যালেস রোডের নিজ বাসভবনে ফিরে আসেন তিনি।

রাতে বাসায় খাবার খেয়ে কিছুক্ষণ পরই ঘুমোতে যান। তার পরিবার জানায় তার আচরণে কোন কিছুই অস্বস্তি লক্ষ্য করা যায়নি। রাতে তার কোনো শারিরীক সমস্যা আছে বলেও পরিবারকে জানাননি ওই চিকিৎসক।

কিন্তু পরের দিন ঘুম থেকে না ওঠায় সন্দেহ হয় পরিবারের সদস্যদের। সাধারণত সকাল ৬ টা নাগাদ ঘুম থেকে ওঠেন ৪১ বছর বয়সী ওই চিকিৎসক। কিন্তু এদিন সেই সময় পেরিয়ে যাওয়ার পরই পরিবারের সদস্যরা তার ঘরে এসে তাকে ডাকার চেষ্টা করেন। কিন্তু আর সাড়া দেননি।

এরপরই পরিবারের লোকজন তাকে দ্রুত হাসপাতালে নিয়ে গেলে সেখানে তাকে মৃত ঘোষণা করা হয়। চিকিৎসকরা জনিয়েছেন হার্ট অ্যাটাকের কারণেই মৃত্যু হয়েছে ৪১ বছর বয়সী গৌরব গান্ধীর। পরিবার সূত্রে জানা গেছে, মাত্র ২০ বছরের চিকিৎসক জীবনে এই কার্ডিওসার্জেন মোট ১৬ হাজারেরও বেশি হার্ট সার্জারি করেছেন।

Development by: webnewsdesign.com