ভারতের সামনে ৩২৮ রানের টার্গেট: জিততে হলে ভাঙতে হবে সব রেকর্ড

সোমবার, ১৮ জানুয়ারি ২০২১ | ৬:৩৯ অপরাহ্ণ

ভারতের সামনে ৩২৮ রানের টার্গেট: জিততে হলে ভাঙতে হবে সব রেকর্ড
apps

ব্রিসবেনের গ্যাবায় অতীতে প্রতিপক্ষ কোনো দল টেস্ট জয়ের নজির স্থাপন করতে পারেনি। তার চেয়েও বড় কথা হলো, গ্যাবায় কোনো দল ২৫০ রানের বেশি লক্ষ্য তাড়া করে জয় পায়নি। কাজেই আজিঙ্কা রাহানের নেতৃত্বাধীন ভারতীয় দলকে জিততে হলে রেকর্ড গড়েই জিততে হবে।

গ্যাবায় জয়ের জন্য ভারতীয় দলকে ৩২৮ রানের টার্গেট ছুড়ে দিয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়া। চতুর্থ দিনের একেবারে শেষ সময়ে খেলতে নেমে কোনো উইকেট না হারিয়ে ভারত তুলেছে ৪ রান। জয়ের জন্য মঙ্গলবার শেষ দিনে রোহিত শর্মা-রাহানেদের করতে হবে ৩২৪ রান। অস্ট্রেলিয়ান বোলারদের মোকাবেলায় এ রান করতে পারলেই ইতিহাস গড়ার সুযোগ ভারতের।

চার টেস্ট সিরিজের শেষ ম্যাচে গ্যাবায় টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে মার্নাস লাবুশেনের সেঞ্চুরি আর অধিনায়ক টিম পেইনের ফিফটিতে ৩৬৯ রান করে অস্ট্রেলিয়া।

জবাবে ওয়াশিংটন সুন্দর ও শার্দুল ঠাকুরের লড়াকু ফিফটিতে ৩৩৬ রান করে ভারত। ৩৩ রানের লিড পাওয়া অস্ট্রেলিয়া, দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে স্টিভ স্মিথের ফিফটি আর ডেভিড ওয়ার্নারের ৪৮ রানের ইনিংসে ভর করে ২৯৪ রানে অলআউট হয়।

গ্যাবা টেস্টে জয়ের জন্য ভারতের টার্গেট ৩২৮ রান। এ টেস্টে যে দল জিতবে তারা ২-১ ব্যবধানে ট্রফি নিজেদের করে নিতে পারবে। আগের দুই টেস্টের মধ্যে একটি করে জয় পায় উভয় দল। সিরিজের তৃতীয় টেস্টে ড্র করে ভারত।

Development by: webnewsdesign.com