ভারতের প্রবীণ চলচ্চিত্র নির্মাতা ইসমায়ল শ্রফ মারা গেছেন

বৃহস্পতিবার, ২৭ অক্টোবর ২০২২ | ১২:১৬ অপরাহ্ণ

ভারতের প্রবীণ চলচ্চিত্র নির্মাতা ইসমায়ল শ্রফ মারা গেছেন
apps

প্রবীণ চলচ্চিত্র নির্মাতা ইসমায়েল শ্রফ মারা গেছেন। মুম্বাইয়ের কোকিলাবেন ধিরুভাই আম্বানি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এই নির্মাতা। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬২।

আহিস্তা আহিস্তা, বুলান্দি, থোরি সি বেওয়াফাই, সূর্যের মতো চলচ্চিত্র নির্মাণের জন্য তিনি সর্বাধিক পরিচিত।শ্রফ তাঁর হিট সিনেমা থোরি সি বেওয়াফাইয়ের মাধ্যমে খ্যাতি অর্জন করেন। এটি ছিল তাঁর অভিষেক চলচ্চিত্র। রাজেশ খান্না, শাবানা আজমি এবং পদ্মিনী কোলহাপুরে অভিনীত সিনেমাটি ১৯৮০ সালে একটি বড় হিট মুভি ছিল। সিনেমাটির গল্প লিখেছেন তাঁর ভাই মইন-উদ-দীন।

প্রয়াত প্রবীণ অভিনেতা রাজ কুমারের সঙ্গে চারটি চলচ্চিত্র নির্মাণ করা একমাত্র চলচ্চিত্র নির্মাতা ছিলেন ইসমায়েল। ইন্ডাস্ট্রির সবাই জানে, রাজ কুমারের সঙ্গে কাজ করাটা সহজ ছিল না কারো জন্যই। যেখানে ইসমায়েল ছিলেন সবচেয়ে সফল একজন।

ইসমায়েলের মৃত্যু প্রসঙ্গে ভারতীয় একটি গণমাধ্যমের পক্ষ থেকে গীতিকার সামিরের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ইসমায়েল বেশ কয়েক বছর ধরে বিভিন্ন স্বাস্থ্য সমস্যায় ভুগছিলেন।

চলচ্চিত্র নির্মাতা সুনীল দর্শন জানিয়েছেন, ইসমায়েলের মৃত্যুর খবর পেয়ে তিনি শোকাহত। এ ছাড়া পরিচালকের মৃত্যুতে শোক জানিয়েছেন সুপারস্টার গোবিন্দ। গোবিন্দের প্রথম সিনেমা ‘লাভ ৮৬’-এর পরিচালক ছিলেন ইসমায়েল শ্রফ।

ইসমায়েল অ্যাকশন, রোমান্স, কমেডি এবং ট্র্যাজেডির মতো বিভিন্ন ঘরানার বাণিজ্যিক সিনেমা তৈরি করেছেন। আশির দশকে তাঁর কর্মজীবন সবচেয়ে সমৃদ্ধ ছিল এবং নব্বইয়ের দশকেও ব্যাপক জনপ্রিয় নির্মাতা ছিলেন তিনি।

Development by: webnewsdesign.com