ভারতের পশ্চিমবঙ্গের চুরির পর মোবাইলে চোরের মেসেজ!

সোমবার, ০৬ মার্চ ২০২৩ | ৩:০০ অপরাহ্ণ

ভারতের পশ্চিমবঙ্গের চুরির পর মোবাইলে চোরের মেসেজ!
ভারতের পশ্চিমবঙ্গের চুরির পর মোবাইলে চোরের মেসেজ!
apps

বাড়ি ফাঁকা পেয়ে দুপুর বেলা এক ব্যবসায়ীর বাড়ি থেকে লাখ লাখ টাকার গয়নাগাটি চুরি করে এক চোর। তবে এতেও ক্ষান্ত হয়ন সে। উল্টো ঐ ব্যবসায়ীকে হোয়াটসঅ্যাপে বার্তায় হুমকি দিয়ে সে লিখেছে ‘তুই আমার নম্বর ট্র্যাক করতে পারবি না!’

ঘটনাটি ঘটেছে ভারতের পশ্চিমবঙ্গের পশ্চিম বর্ধমান জেলার আসানসোলের বার্নপুরের সূর্যনগরে। গত শনিবার হিরাপুর থানায় লিখিত অভিযোগ দায়েরের পর বিস্ময় প্রকাশ করেন সেখানকার পুলিশকর্মীরা।

হিরাপুরের এসিপি প্রতীক রায় বলেন, ‘পুলিশ তদন্ত শুরু করেছে। চোরকে শিঘ্রই ধরা হবে। তদন্ত অনেকটাই এগিয়েছে।’ পুলিশ সূত্রে জানা যায়, গত ২৪ জানুয়ারি সূর্যনগরের বাসিন্দা পরিবহণ ব্যবসায়ী রাজেশ গুপ্তের বাড়ি থেকে নগদ কয়েক হাজার টাকা আর প্রায় ৬ লাখ টাকার গয়না চুরি হয়। সপরিবার এক আত্মীয়ের বিয়েতে গিয়েছিলেন রাজেশ।

রাজেশের অভিযোগ, দুপুর ২ টা নাগাদ তার বাবা বাড়ি ফিরে দেখেন পেছনের দরজা ভাঙা। বের হওয়ার রাস্তায় কিছু গয়না ছড়িয়ে-ছিটিয়ে পড়ে রয়েছে। তিনি আরও দাবি করেন, ঘটনার দিন রাত ৯টা নাগাদ তার ফোনের হোয়াটসঅ্যাপে ৫টি ‘মেসেজ’ আসে।
তাতে লেখা, ‘মজা আসল চুরিটা করে। ভালই টাকা পেয়েছি। ৬ লাখ টাকা। তুই নম্বরটা ট্র্যাক করতে পারবি না। আমি প্রচুর চালু। আমি তোর পুরো অটোবায়োগ্রাফি জানি। ডেভিলের (শয়তান) নজর সবার উপর থাকে।’ রাজেশের দাবি, এক বার নয়, ৩-৪ দিন ধরে লাগাতার রাতে হোয়াটসঅ্যাপ বার্তায় এই সব লিখেছেন চোর!

তার অভিযোগ পাওয়ার পরেই হিরাপুর থানার ওসিসহ অন্য কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে তদন্ত শুরু করেছেন।

ইতোমধ্যেই বাড়ির বাসিন্দাদের সঙ্গে কথা বলা হয়েছে। নেওয়া হয়েছে তাদের জবাবও। প্রাথমিকভাবে পুলিশের অনুমান, ব্যবসায়ীর পরিবারের পরিচিত কেউ এই কাণ্ড ঘটিয়েছেন! তদন্তকারীদের সূত্রে খবর, কোনও বিশেষ অ্যাপ ব্যবহার করে হোয়াটসঅ্যাপে বার্তা পাঠানো হয়েছে।

এক তদন্তকারীর জানান, ‘এই চোরকে ধরার জন্য তদন্তকারীরাও ভীষণভাবে উদগ্রীব। কারণ, শুধু বাড়ির মালিক নয়, খোদ পুলিশকেও চ্যালেঞ্জ ছুড়েছে চোর।’

Development by: webnewsdesign.com