ভারতের পরাজয়ের জন্য দায়ী কোহলি-রোহিত

সোমবার, ৩১ অক্টোবর ২০২২ | ৭:০৩ অপরাহ্ণ

ভারতের পরাজয়ের জন্য দায়ী কোহলি-রোহিত
apps

বিশ্বকাপের মঞ্চে দক্ষিণ আফ্রিকার কাছে হেরে গেছে ভারত। গতকাল রবিবারের ম্যাচটি ৫ উইকেটে জিতে নিয়েছে টেম্বা বাভুমার দল। এই পরাজয়ের দায় সরাসরি অধিনায়ক রোহিত শর্মা আর বিরাট কোহলর ওপর চাপালেন ভারতের পেস তারকা ভুবনেশ্বর কুমার। ম্যাচটিতে এইডেন মার্করামের সহজ ক্যাচ ছাড়েন কোহলি।

তারপর মার্করামকেই রান আউটের সুযোগ হাতছাড়া করেন রোহিত। সেই মার্করামই দক্ষিণ আফ্রিকার জয়ের অন্যতম নায়ক হয়ে যান।

প্রসঙ্গত, দক্ষিণ আফ্রিকার ইনিংসের ১২তম ওভারে রবিচন্দ্রন অশ্বিনের বলে ক্যাচ ফেলেন কোহলি। সেটাই ছিল দিনের সহজতম ক্যাচ। সাংবাদিক সম্মেলনে ভুবনেশ্বর বলেছেন, ‘সত্যি, যদি ক্যাচটা না পড়ত, তাহলে ফলাফল হয়তো ভিন্ন হতো। টি-টোয়েন্টি ক্রিকেটে একটা ক্যাচই ফলাফল নির্ধারণ করে দিতে পারে। সেই ক্যাচটাই পার্থক্য গড়ে দিয়েছে। শুধু ক্যাচ নয়, আমরা রান-আউটের সুযোগও নষ্ট করেছি। অল্প রানের ম্যাচে এই ভুলগুলোর উপর হার-জিত নির্ভর করে।

ম্যাচ হারের দায় এড়াননি ভারত অধিনায়ক রোহিতও। স্টাম্পের কাছে থেকেও রান-আউটের সহজতম সুযোগ পেয়েও হাতছাড়া করার কথা স্বীকার করেছেন। ফিল্ডিংয়ের ওপর দায় চাপালেও দলের ব্যাটারদের কোনো দোষ দিচ্ছেন না ভুবনেশ্বর। তার মতে, পার্থের উইকেটে ব্যাটিং করা সহজ ছিল না। তিনি বলেন, ‘এই উইকেটে ব্যাট করা অতটা সহজ নয়। এবারের বিশ্বকাপে পার্থে গড়ে ১৪০-এর কাছাকাছি রান হয়েছে। তাই আমরা জানতাম, কম রান করলেও লড়াই করতে পারব।

Development by: webnewsdesign.com