এবার ভারতীয় ২ ক্রিকেটার বর্ণবাদের শিকার

শনিবার, ০৯ জানুয়ারি ২০২১ | ৬:৩৫ অপরাহ্ণ

এবার ভারতীয় ২ ক্রিকেটার বর্ণবাদের শিকার
apps

বিতর্কের অস্ট্রেলিয়া সফরে এবার বর্ণবৈষম্যের অভিযোগ। ভারতীয় পেসার জসপ্রীত বুমরাহ ও মোহাম্মদ সিরাজ বর্ণবাদের শিকার হয়েছেন বলে এক অভিযোগ দায়ের করেছে টিম ইন্ডিয়া ম্যানেজমেন্ট। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের তৃতীয় টেস্টের দ্বিতীয় ও তৃতীয় দিনে কিছু মাতাল সমর্থকদের হাতে বর্ণবাদের শিকার হন তারা।

তৃতীয়দিনের খেলা শেষে অধিনায়ক আজিঙ্কা রাহানের নেতৃত্বে রবীচন্দ্রন অশ্বিনসহ ভারতীয় দলের কয়েকজন সিনিয়র খেলোয়াড় বিষয়টি অবগত করেন দুই ফিল্ড আম্পায়ার পল রেইফেল এবং পল উইলসনকে। দলের দু’জন খেলোয়াড় ‘মারাত্মক অপমানজনক’ বর্ণবাদের শিকার হয়েছেন বলে জানান তারা।

এ বিষয়ে তখন আলোচনা চলে আম্পায়ার, নিরাপত্তা কর্মকর্তা ও ভারতীয় ক্রিকেটারদের মধ্যে। সফরকারীরা ড্রেসিংরুমে ফিরলে ভারতীয় দলের নিরাপত্তা কর্মকর্তারাও দ্রুত মাঠের নিরাপত্তা কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করেন। ওই সময় ভেন্যুতে আইসিসি’র নিরাপত্তা কর্মকর্তারাও উপস্থিত ছিলেন। জানা গেছে, ফাইন লেগে যখন সিরাজ ফিল্ডিং করছিলেন তখন গ্যালারির র‌্যান্ডউইক স্ট্যান্ড থেকে কোনও দর্শক তার উদ্দেশে বর্ণবিদ্বেষী মন্তব্য করেন। এরপর খেলা চলাকালীন ভারতীয় সাপোর্ট স্টাফদের একজন বাউন্ডারির ধারে বুমরার সঙ্গে কথা বলেন। মনে করা হচ্ছে, তখনই বুমরা গোটা বিষয়টি ওই সাপোর্ট স্টাফকে জানান।

যেহেতু মাঠে মাত্র ১০ হাজার দর্শক হাজির ছিলেন, তাই প্রত্যেকটি আওয়াজ অনেক স্পষ্টভাবেই শোনা যাচ্ছিল। ফলে বুমরা, সিরাজরা যে অভিযোগ করেছেন, তার ভিত্তিতে কোনও অডিও ক্লিপ জমা দিতে পারে টিম ম্যানেজমেন্ট।

জানা গেছে, পুরো ব্যাপারটাই এখন আইসিসি-র হাতে। যদি ভারতের অভিযোগ সত্যি বলে প্রমাণিত হয়, তা হলে বাকি দিনগুলিতে মাঠে দর্শকদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি হতে পারে।

Development by: webnewsdesign.com