‘বয়কট-আউট সালাউদ্দিন’ হ্যাশট্যাগে সয়লাব ফেসবুক

সোমবার, ১৪ সেপ্টেম্বর ২০২০ | ১২:৩৩ অপরাহ্ণ

‘বয়কট-আউট সালাউদ্দিন’ হ্যাশট্যাগে সয়লাব ফেসবুক
apps

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের তিনবারের সভাপতি কাজী সালাউদ্দিন পুনরায় সভাপতি পদে প্রার্থী হয়েছেন। এ পদে পুণরায় জয়ী হবেন কী না তা সময় বলবে। তবে এই মুহুর্তে ফেসবুকজুড়ে চলছে ‘বয়কট সালাউদ্দিন’ রব। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের ফুটবল গ্রুপগুলোর পাশাপাশি ব্যক্তিগত টাইমলাইনে ‘বয়কট বা আউট সালাউদ্দিন’ নামের হ্যাশট্যাগে সয়লাব হয়েছে।

টানা ১২ বছর দেশের ফুটবলের সভাপতি থাকা কাজী সালাউদ্দিনের আমল নিয়ে সন্দিহান দেশের ফুটবল সমর্থকরা। বছরের পর বছর দেশের ফুটবলের অগ্রগতি নিয়ে প্রশ্ন উঠেছে। এছাড়াও র‌্যাঙ্কিংয়ের চরম অবনতি, দুর্নীতি, বেহাল ফুটবল নিয়ে আলোচনার থেকে সমালোচনার জন্ম দিয়েছে এই বাফুফে বস। পুণরায় নির্বাচনে অংশ নেয়াতে দেশের ফুটবলের ভবিষ্যত নিয়ে শঙ্কিত ফুটবল সমর্থকরা সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘জোরালো প্রতিবাদ’ শুরু করেছে। হ্যাশট্যাগে সয়লাব হয়েছে ফেসবুক-টুইটার।

‘আউট সালাউদ্দিন’, ‘বয়কট সালাউদ্দিন’, ‘রিজাইন সালাউদ্দিন’, ‘সেভ ফুটবল’, ‘বিএফএফ ইলেকশন’ হ্যাশট্যাগে ফেসবুকে প্রতিবাদে মুখর সমর্থকরা। ১২ বছরে বাফুফে বসের আমলের কারনামার সমালোচনা নিয়ে বিভিন্ন পোস্ট করে চলেছেন তারা।

শুধু ফেসবুক নয় টুইটারেও ফিফা আর এএফসিকে ট্যাগ করে এই হ্যাশট্যাগে নিজেদের প্রতিবাদ জানাচ্ছেন সমর্থকরা।

এরই মধ্যে ‘বয়কট সালাউদ্দিন’ নামে একটি ফেসবুক গ্রুপ খোলা হয়েছে। সেখান থেকে নির্বাচনের আগ পর্যন্ত পরবর্তী কার্যক্রম কী হবে সেটাও আলোচনা করা হচ্ছে গ্রুপটিতে। প্রায় ৬ হাজার সদস্যের এই নতুন গ্রুপ থেকেই মূলত হ্যাশট্যাগের সূত্রপাত বলে জানা যায়।

এদিকে ‘ক্রীড়ালোক’ ম্যাগাজিনের সম্পাদক কামরুল হাসান নাসিম এই হ্যাশট্যাগকে সমর্থন করে লাইভে বলেন, ‘কাজী সালাউদ্দিনের প্যানেলের উচিত দৃষ্টান্ত স্থাপন করে মনোনয়নপত্র প্রত্যাহার করা।’

ফুটবলের ঐতিহ্য ফেরাতে পরিবর্তন আশা করে এই হ্যাশট্যাগে মেতেছেন সমর্থকরা।

Development by: webnewsdesign.com