বড়লেখায় প্রাকৃতিক টিলা কেটে ধ্বংস করার অপরাধে ২ লাখ টাকা অর্থদণ্ড

বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২ | ৮:৩৪ অপরাহ্ণ

বড়লেখায় প্রাকৃতিক টিলা কেটে ধ্বংস করার অপরাধে ২ লাখ টাকা অর্থদণ্ড
বড়লেখায় প্রাকৃতিক টিলা কেটে ধ্বংস করার অপরাধে ২ লাখ টাকা অর্থদণ্ড
apps

মৌলভীবাজারের বড়লেখায় প্রাকৃতিক টিলা কেটে ধ্বংস করার অপরাধে ট্রাক্টর মালিক ও চালককে এক লাখ টাকা করে ২ লাখ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে। মঙ্গলবার বিকেলে উপজেলার নিজ বাহাদুরপুর ইউনিয়নের সোনাই নদীর তীরবর্তী হলদিরপার গ্রামে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর হোসাইন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ অর্থদণ্ড প্রদান করেন।অভিযানে বড়লেখা থানার একদল পুলিশ উপস্থিত ছিলো।

অর্থদণ্ডিতরা হলেন, বিয়ানীবাজার উপজেলার তিলপাড়া ইউনিয়ন পরিষদের সদস্য ট্রাক্টর মালিক জামাল উদ্দিন ও বড়লেখা উপজেলার কবিরা গ্রামের বাসিন্দা ট্রাক্টর চালক শহিদ আহমদ।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, উপজেলার নিজ বাহাদুরপুর ইউনিয়নের হলদিরপার গ্রামে সোনাই নদীর তীরবর্তী প্রাকৃতিক একটি উঁচু টিলা থেকে মাটি কেটে অন্যত্র বিক্রি করা হচ্ছে এমন খবর পেয়ে মঙ্গলবার বিকেলে সেখানে অভিযান চালান সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর হোসাইন। এসময় তিনি প্রাকৃতিক টিলা কর্তনকৃত মাটি পরিবহনে নিয়োজিত দুইটি ট্রাক্টর জব্দ করেন। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনের অপরাধে ট্রাক্টর মালিক ইউপি সদস্য জামাল উদ্দিন ও ট্রাক্টর চালক শহিদ আহমদকে ১ লাখ টাকা করে মোট ২ লাখ টাকা জরিমানা আরোপ করে তা আদায় করেন।

জানতে চাইলে সহকারী কমিশনার (ভূমি) জাহাঙ্গীর হোসাইন অভিযানের সত্যতা নিশ্চিত করে বুধবার দুপুরে বলেন এ ধরণের অভিযান অব্যাহত থাকবে। যেখানে অবৈধভাবে টিলাকাটা হবে, সেখানেই অভিযান পরিচালনা করা হবে।

Development by: webnewsdesign.com