ব্রাজিলিয়ান এক মডেলের ছবিতে পোপের ‘লাইক’ নিয়ে তোলপাড়

শনিবার, ২১ নভেম্বর ২০২০ | ২:০৯ অপরাহ্ণ

ব্রাজিলিয়ান এক মডেলের ছবিতে পোপের ‘লাইক’ নিয়ে তোলপাড়
apps

স্বল্পবসনা ব্রাজিলিয়ান এক মডেলের ছবিতে পোপ ফ্রান্সিসের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে ‘লাইক’ দেয়া হয়েছে। ভ্যাটিকান জানিয়েছে, বিষয়টি তদন্ত করে দেখছে তারা। বিবিসির প্রতিবেদনে বলা হয়, স্কুলের পোশাক পরা মডেল নাতালিয়া গারিবোত্তোর ছবিটিতে কখন পোপের অ্যাকাউন্ট থেকে লাইক দেয়া হয়েছে তা পরিষ্কার নয়। ছবিটিতে ‘আনলাইক’ করার আগেই বিষয়টি নিয়ে শুক্রবার (২০ নম্বেভর) থেকেই বিভিন্ন সংবাদমাধ্যম প্রতিবেদন প্রকাশ করে ফেলে।

পোপের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে এটা কিভাবে ঘটল তা তদন্ত করে দেখা হচ্ছে বলে জানিয়েছে ভ্যাটিকান সিটি কর্তৃপক্ষ ‘হলি সি’। ভ্যাটিকানের একজন মুখপাত্র গার্ডিয়ানকে বলেন, “আমরা বলতে পারি, হলি সি থেকে এই ‘লাইক’ আসেনি। বিষয়টি নিয়ে ইনস্টাগ্রামের কাছে ব্যাখা চাওয়া হয়েছে।” পোপের অফিসিয়াল ইনস্টাগ্রাম অ্যাকাউন্টটি আছে ‘ফ্রান্সিসকাস’ নামে, বিশ্বজুড়ে তাতে ফলোয়ার ৭৪ লাখ। ভ্যাটিকানের প্রেস অফিসের ঘনিষ্ঠ একাধিক সূত্র ক্যাথোলিক নিউজ অ্যাজেন্সিকে (সিএনএ) জানিয়েছেন, সামাজিক যোগাযোগমাধ্যমে পোপের অ্যাকাউন্টগুলো ‘কর্মীদের একটি দল কর্তৃক পরিচালিত হয়’। এ বিষয়ে অভ্যন্তরীণ একটি তদন্ত চলছে।

২৭ বছর বয়সী মডেল নাতালিয়ার ফলোয়ার সংখ্যা ২০ লাখের বেশি। গেমিং ওয়েবসাইট ‘টুইচ’ এর হয়েও কাজ করেন তিনি। ‘ফ্রান্সিসকাস’ অ্যাকাউন্ট থেকে লাইক পাওয়ার পর ব্যাপক আলোচিত হয়ে উঠেছেন নাতালিয়া। প্রতিক্রিয়ায় লিখেছেন- ‘আমি অন্তত স্বর্গে যাব।’ ব্রাজিলিয়ান এই মডেলের ছবিতে পোপের লাইক দেয়ার ঘটনায় মজা নিতে ছাড়েননি নেটিজেনরা। টুইটারে একজন লিখেছেন, ‘এই হলো আমার পোপের দয়া।’ অন্য একজন লিখেছেন, আমার প্রিয় মানুষ কেবল ঈশ্বরের সৃষ্টির প্রশংসা করেছেন। তাকে বিরক্ত করা ছাড়ুন।

Development by: webnewsdesign.com