বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ১৫ হাজার শিক্ষক নিয়োগের ফল প্রকাশ কাল

শনিবার, ০৪ জুন ২০২২ | ৯:৪৫ অপরাহ্ণ

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ১৫ হাজার শিক্ষক নিয়োগের ফল প্রকাশ কাল
apps

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ১৫ হাজার শিক্ষক নিয়োগে বিশেষ গণবিজ্ঞপ্তি ও তৃতীয় গণনিয়োগ বিজ্ঞপ্তির আওতায় নিয়োগ সুপারিশ পাওয়ার পরও যেসব পদে প্রার্থীরা যোগদান করেননি এবং পুলিশ ভেরিফিকেশন ফরম (ভি রোল) পাঠাননি তাদের নতুন করে ফলাফল প্রকাশ করা হবে। আগামীকাল রবিবার এক সংবাদ সম্মেললে এ ফলাফল প্রকাশ করবেন শিক্ষামন্ত্রী ড. দিপু মনি বলে জানা গেছে।

আজ শনিবার শিক্ষা মন্ত্রণালয়ের পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এনটিআরসিএ’র বিশেষ নিয়োগ বিজ্ঞপ্তির আওতায় ১৫ হাজার ১৬৩টি পদে প্রার্থী নির্বাচন এবং তৃতীয় নিয়োগ বিজ্ঞপ্তির আওতায় সুপারিশের পর যেসব পদে কেউ যোগদান করেনি- এমন ৭ হাজার পরবর্তী মেধাবীদের নির্বাচন সংক্রান্ত ফলাফল অবহিতকরণ বিষয়ক প্রেস ব্রিফিং ডাকা হয়েছে। এতে শিক্ষামন্ত্রী দীপু মনি উপস্থিত থাকবেন। কাল শিক্ষা মন্ত্রণালয়ে সংবাদ সম্মেলন আয়োজন করা হয়েছে।

উল্লেখ্য, এর আগে গত ৬ ফেব্রুয়ারি বেসরকারি স্কুল-কলেজ, মাদ্রাসা, কারিগরি ও ব্যবসায় ব্যবস্থাপনা শিক্ষাপ্রতিষ্ঠানে প্রবেশন পর্যায়ে ১৫ হাজার ১৬৩টি পদে শিক্ষক পদে নিয়োগ সুপারিশের জন্য বিশেষ গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

গত ২০ জানুয়ারি রাতে তৃতীয় গণনিয়োগ বিজ্ঞপ্তি থেকে সারা দেশে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৩৪ হাজার ৭৩টি পদে বেসরকারি স্কুল-কলেজ ও মাদ্রাসায় শিক্ষক নিয়োগের সুপারিশ করে এনটিআরসিএ। ৩৪ হাজার ৭৩টি পদের মধ্যে এমপিও পদ রয়েছে ৩০ হাজার ৯০৪টি। আর নন-এমপিও পদ রয়েছে ৩ হাজার ১৬৯টি।

৩৪ হাজার ৭৩ শিক্ষকের মধ্যে প্রভাষক পদে নিয়োগ পেয়েছেন ৬ হাজার ৫০১ জন। এ ছাড়া সহকারী শিক্ষক পদে ২৪ হাজার ৪১৮, সহকারী মৌলভি পদে ১ হাজার ৫২৮, ইবতেদায়ি মৌলভি পদে ৩৫৫, ট্রেড ইনস্ট্রাকটর পদে ৩৮৯, ইনস্ট্রাক্টর পদে ১০০, জুনিয়র ইনস্ট্রাক্টর পদে ৬, প্রদর্শক পদে ১৯৪, ইবতেদায়ি কারি পদে ৯৩ ও ইবতেদায়ি শিক্ষক পদে ৪৮৯ জন নিয়োগের সুপারিশ পেয়েছেন।

Development by: webnewsdesign.com