বেনাপোলে আমদানি-রপ্তানি স্বাভাবিক

বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০ | ২:৫৩ অপরাহ্ণ

বেনাপোলে আমদানি-রপ্তানি স্বাভাবিক
apps

বেনাপোলের ক্লিয়ারিং অ্যান্ড ফরোয়ার্ডিং (সিঅ্যান্ডএফ) স্টাফ সদস্যদের বাণিজ্যিক কাজে ভারতীয় পেট্রাপোল বন্দরে প্রবেশে নিষেধাজ্ঞা জারির দুই দিন পর আজ বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) সকালে বাণিজ্য সংশ্লিষ্ট দুই দেশের প্রতিনিধিদের মধ্যে সন্তোষজনক আলোচনার পর স্বাভাবিক হয় আমদানি-রপ্তানি।

এর আগে গত ২৫ ফেব্রুয়ারি বাণিজ্যিক কার্যক্রম সম্পাদনে বেনাপোল ও পেট্রাপোল বন্দরের মধ্যে কাস্টমস পারমিট নিয়ে যাতায়াতকারী সিঅ্যান্ডএফ স্টাফ সদস্যদের যাতায়াত বন্ধ করে দেয় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) সদস্যরা। এতে বন্ধ হয়ে যায় আমদানি-রপ্তানি বাণিজ্য। তবে স্বাভাবিক ছিল দুই দেশের মধ্যে পাসপোর্টধারী যাত্রী চলাচল।

বেনাপোল স্টাফ অ্যাসোসিয়েশনের ব্যাংক বিষয়ক সম্পাদক হায়দার আলী খান বলেন, আগামী ২০ মার্চ পর্যন্ত আগের নিয়মে দুই পাশের স্টাফ সদস্যরা কাস্টমস পারমিট নিয়ে যাতায়াত করবে। এর মধ্যে দুই পক্ষ আর একবার আলোচনায় বসে স্থায়ী সিদ্ধান্ত নেবে।

বেনাপোল বন্দরের উপ-পরিচালক (প্রশাসন) আব্দুল জলিল বলেন, ব্যবসায়ীরা যাতে তাদের আটকে থাকা পণ্য দ্রুত খালাস নিতে পারেন, তার জন্য সংশিষ্ট সবাইকে নির্দেশনা দেওয়া হয়েছে।

Development by: webnewsdesign.com