বেনফিকা এনজোর দাম বাড়াচ্ছে

সোমবার, ৩০ জানুয়ারি ২০২৩ | ১:২৭ অপরাহ্ণ

বেনফিকা এনজোর দাম বাড়াচ্ছে
apps

বিশ্বকাপের সেরা উদীয়মান তিনি, দলে নিতে আগ্রহী একাধিক ক্লাব। কিন্তু বাজারে চাহিদা আছে, এমন একজনকে মালিকপক্ষ সহজে ছাড়বে কেন?

ছয় মাসের ব্যবধানে তাই আরেক দফা দাম বাড়ছে এনজো ফার্নান্দেজের। ২২ বছর বয়সী আর্জেন্টাইন তরুণের নামে ঝোলানো হচ্ছে নতুন মূল্যতালিকা।

পর্তুগালের ক্রীড়াবিষয়ক সংবাদমাধ্যম রেকর্ড জানিয়েছে, এনজোর জন্য রিলিজ ক্লজের পরিমাণ বাড়ানোর পরিকল্পনা করছে বেনফিকা। সে ক্ষেত্রে এই সেন্টার মিডফিল্ডারের নতুন রিলিজ ক্লজ দাঁড়াবে ১৫ কোটি ইউরো।

পর্তুগিজ ক্লাব বেনফিকা এনজোকে রিভারপ্লেট থেকে কিনেছিল গত জুনে। ৭৫ শতাংশ আর্থিক মালিকানার জন্য খরচ করে ১ কোটি ইউরো। তবে ক্লাব ফুটবলে তাঁকে ঘিরে আগ্রহ বাড়ে বিশ্বকাপের পর।

কাতারে অনুষ্ঠিত ফিফা বিশ্বকাপে আর্জেন্টিনার জার্সিতে বিশেষভাবে নজর কাড়েন এনজো। মাঝমাঠের খেলায় গুরুত্বপূর্ণ অবদান রাখার স্বীকৃতিস্বরুপ জেতেন সেরা উদীয়মান খেলোয়াড়ের পুরস্কার।

বিশ্বকাপের পর এনজোকে দলে ভেড়াতে আগ্রহী হয় তিন ইংলিশ ক্লাব লিভারপুল, চেলসি ও ম্যানচেস্টার ইউনাইটেড। তবে বেনফিকা জানায়, তারা বিক্রি করবে না। কোনো ক্লাব বা খেলোয়াড় নিজে চাইলে রিলিজ ক্লজের বিনিময়ে যেতে পারেন।
যুক্তরাজ্যের সংবাদমাধ্যম জানায়, ১২ কোটি ইউরো রিলিজ ক্লজে এনজোকে দলে ভেড়াতে আগ্রহ দেখিয়েছিল চেলসি।

তবে একপর্যায়ে তারা সরে যায়। জানায়, আলোচনার মাধ্যমে হলে কিনতে রাজি। সাড়ে ৮ কোটি ইউরো পর্যন্ত দামও নাকি প্রস্তাব করে চেলসি।

লন্ডনের ক্লাবটির দর–কষাকষিতে স্পষ্টতই বিরক্তি প্রকাশ করেছিলেন বেনফিকা কোচ রজার শ্মিট। তিনি বলেন, ‘এনজোকে আমি বিক্রি করতে চাই না। প্রেসিডেন্টও চায় না। সবাই জানে তার চুক্তিতে একটি রিলিজ ক্লজ আছে। এই মুহূর্তে তার বেনফিকা ত্যাগের একটাই পথ, রিলিজ ক্লজ দেওয়া। আমাদের আর কিছু করার নেই।

ইংলিশ ক্লাবগুলোর পাশাপাশি স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদও নাকি এনজোকে নিয়ে আগ্রহ দেখিয়েছিল। তবে বেনফিকার অবস্থানের কারণে কোনো ক্লাবের সঙ্গেই আলোচনা বেশি দূর গড়ায়নি।

পর্তুগিজ ক্লাবটির ধারণা, সামনে এনজোর জন্য আগ্রহ আরও বাড়বে। সবচেয়ে বড় কথা, আর্জেন্টাইন তরুণকে তারা এই মুহূর্তে ছাড়তেও রাজি নয়। আর সেই চিন্তা থেকে এবার রিলিজ ক্লজের পরিমাণ বাড়ানোর পরিকল্পনা ক্লাবটির।

 

Development by: webnewsdesign.com