বিসিবিকে ধুয়ে দিলেন সাকিব

বৃহস্পতিবার, ০৫ জানুয়ারি ২০২৩ | ১:৪৪ অপরাহ্ণ

বিসিবিকে ধুয়ে দিলেন সাকিব
apps

দেখতে দেখতে ১১ বছর কেটে গেল বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল)। শুক্রবার থেকে শুরু হবে ফ্রাঞ্চাইজি এই টি-টোয়েন্টি টুর্নামেন্টের নবম আসর। অথচ এখনো কোনো মানদণ্ডে পৌঁছতে পারেনি বিপিএল।

‘বিপিএলের স্ট্যান্ডার্ড কোথায় আসলে?’ এমন প্রশ্ন শুনেই মাথা নিচু করে হাসলেন সাকিব আল হাসান। এরপর উত্তর দিতে গিয়ে হেসে নিলেন আরেক দফায়। হাসতে হাসতেই বললেন, আমার আইডিয়া নাই…স্ট্যান্ডার্ড কোথায়…।

বিপিএল শুরুর পর ১১ বছর পেরিয়ে গেলেও কেন বিপিএল উল্লেখযোগ্য কোনো জায়গায় যেতে পারেনি? এ প্রশ্ন শুনে পাল্টা প্রশ্ন ছুড়ে দিলেন সাকিব- ‘পারেনি নাকি চায়নি? জানি না… বলাটা কঠিন।

সাকিব আরও বলেন, চাইলে না পারার কোনো কারণ আমি দেখি না, বাংলাদেশের যে সম্ভাবনা। আমার ধারণা, আমরা সৎ মনে কখনো চাইনি ওরকম কিছু করতে। এ কারণেই হয়নি এখনো পর্যন্ত।

বিশ্বসেরা এই অলরাউন্ডার আরও বলেন, আইপিএলকে আমি হিসাবের বাইরে রাখলাম, বিগ ব্যাশ বলেন এমনকি পিএসএল ও সিপিএল বলেন- যখন এখানে ভালো করে, তারা দেখেন, তাদের জাতীয় দলে সুযোগ দিয়ে দেয়। বিপিএল তো বাইরের দেশের কেউ দেখে না। এখানে যে প্যারামিটার সেট করবে।

তিনি আরও বলেন, বিপিএলের খেলাটা এরকম- প্রতিদ্বিন্দ্বতাপূর্ণ টুর্নামেন্ট, এখানে যারা ভালো খেলছে, তাদের মধ্যে কোয়ালিটি আছে, এরকম কিছু চিন্তাই করতে পারে না কেউ। তো হতাশাজনক যে, আমরা এ পর্যায়েই রয়ে গেছি। খুবই হতাশাজনক।

Development by: webnewsdesign.com