বিশ্বের সেরা পেসার শামি : শোয়েব

শুক্রবার, ৩১ জানুয়ারি ২০২০ | ৪:৫০ অপরাহ্ণ

বিশ্বের সেরা পেসার শামি : শোয়েব
apps

যাকে নিয়ে বলা হচ্ছে, তিনি এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা পেসার। আর যিনি মন্তব্য করেছেন, তিনি তো সর্বোচ্চ গতির বিশ্বরেকর্ড গড়ে পেস বোলিংয়ের ইতিহাসে কিংবদন্তি হয়ে আছেন। ভারতের পেসার হলেন মোহাম্মদ শামি যে বিশ্বের সেরা, তা নিয়ে হ্যামিল্টনে বুধবার নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টির পর শোয়েব আখতারের মনে আর কোনো দ্বিধা নেই। ওই ম্যাচে ভারতের স্মরণীয় জয়ে অনেক বড় অবদান রাখেন শামি।

 

 

 

 

গত বুধবার নিউজিল্যান্ড ইনিংসের শেষ ওভারে শামি যেভাবে নিউজিল্যান্ডের হাতের মুঠো থেকে জয় ছিনিয়ে এনেছেন, তার উচ্ছসিত প্রশংসা করছেন সবাই। জয়ের জন্য কিউইদের দরকার ছিল মাত্র ৯ রান। ক্রিজে ছিলেন দুই সেট ব্যাটসম্যান কেন উইলিয়ামসন এবং রস টেইলর। অভিজ্ঞ টেইলর প্রথম বলেই ছক্কা মেরে দেন। শেষ চার বলে দরকার ছিল মাত্র ২ রান। কিন্তু শামির বোলিংয়ে টাই করে ভারত। ওভারের তৃতীয় বল অফস্টাম্প থেকে দূরে রেখে বাউন্সের মাধ্যমে উইলিয়ামসনের উইকেট নিয়েছিলেন শামি। আর প্রচণ্ড চাপের মধ্যে শেষ ডেলিভারিতে মারতে গিয়ে উইকেটে বল টেনে এনেছিলেন টেইলর।

 

 

 

 

নিজের ইউটিউব চ্যানেলে শোয়েব আখতার বলেছেন, ‘প্রথম বলেই ছক্কা হাঁকিয়েছিল টেইলর। আমি ভেবেছিলাম, ম্যাচ এখানেই শেষ। আর এখানেই শামির অভিজ্ঞতা কাজে এসেছিল। উইকেটে শিশির পড়েছে, এটা ও উপলব্ধি করেছিল। যার ফলে লেংথ বল স্কিড করবে বুঝতে পেরেছিল। ও প্রচণ্ড বুদ্ধিমান বোলার। এই সিরিজে ভারতের আবিষ্কার হলো শামি। এই মুহূর্তে সে বিশ্বের সেরা পেসার। যে পরিস্থিতিতেই বল করতে হোক না কেন, ও সফল হয়। সেটা বিশ্বকাপেই হোক বা নিউজিল্যান্ডে টি-টোয়েন্টি ম্যাচ হোক। শামি ভীষণ স্মার্ট বোলার। যখন বুঝেছে যে ইয়র্কারে কাজ হবে না, সঙ্গে সঙ্গে সে লেংথ বল ও বাউন্সার দিয়েছে।’

Development by: webnewsdesign.com