বিশ্বকাপে পাকিস্তান না খেললে ভারতের কিছু যায়-আসে না : কানেরিয়া

সোমবার, ২৮ নভেম্বর ২০২২ | ১:২২ অপরাহ্ণ

বিশ্বকাপে পাকিস্তান না খেললে ভারতের কিছু যায়-আসে না : কানেরিয়া
apps

হুট করেই ভারত এবং পাকিস্তান ক্রিকেট বোর্ডের মাঝে কথার লড়াই শুরু হয়েছে। সেই শুরুটা করেছিলেন পিসিবি প্রধান রমিজ রাজা। তিনি হুমকি দিয়েছিলেন, আগামী বছর ভারতে অনুষ্ঠিতব্য ওয়ানডে বিশ্বকাপ খেলতে যাবে না পাকিস্তান। এ নিয়ে ভারতের ক্রিকেটাঙ্গন থেকে পাল্টা বক্তব্য শোনা যাচ্ছিল।

এবার মুখ খুললেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার দানিশ কানেরিয়া।
নিজ দেশের ক্রিকেট বোর্ডের সমালোচনা করে কানেরিয়া বলেন, ‘আইসিসির টুর্নামেন্ট না খেলার সাহস পাকিস্তান ক্রিকেট বোর্ডের নেই। যদি পাকিস্তান বিশ্বকাপ খেলতে ভারতে না যায়, তাহলে বিসিসিআইয়ের কিছু যায়-আসে না। ভারতের ক্রিকেট বাজার অনেক বড়। সেখান থেকে তারা যথেষ্ট আয় করে। তাই ভারতে বিশ্বকাপ খেলতে না গেলে পাকিস্তানের বড় ক্ষতি হয়ে যাবে।

সমস্যার শুরু হয়েছে এশিয়া কাপ নিয়ে। আগামী এশিয়া কাপের আসর বসার কথা পাকিস্তানে। কিছুদিন আগে বিসিসিআই সচিব জয় শাহ বলেছিলেন, পাকিস্তানে গিয়ে এশিয়া কাপ খেলবে না ভারত। এতেই চটেছেন রামিজ। তিনি বলেন, ‘পাকিস্তান যদি ভারতে গিয়ে পরের বছর বিশ্বকাপ না খেলে তাহলে কেউ সেটা দেখবে? ভারত যদি এশিয়া কাপ খেলতে পাকিস্তানে আসে, তাহলে আমরা ভারতে গিয়ে বিশ্বকাপ খেলব। যদি ওরা না আসে, তাহলে পাকিস্তানকে বাদ দিয়েই ওয়ানডে বিশ্বকাপ হবে।

পাকিস্তানের হয়ে টেস্টে ২৬১টি উইকেটের মালিক কানেরিয়া আরো বলেছেন, ‘পাকিস্তান বিশ্বকাপ খেলতে ঠিকই ভারতে যাবে। তখন পিসিবির কর্মকর্তারা বলবেন, তাদের কাছে আর কোনো উপায় ছিল না। কারণ আইসিসি চাপ দিচ্ছিল…এশিয়া কাপের এখনো অনেক দেরি আছে। আমরা জানি না, সেই সময় আমাদের দেশের পরিস্থিতি কী হবে। এখানে আদৌ টুর্নামেন্ট আয়োজন করা যাবে কি না? তা ছাড়া এমনও হতে পারে, ভারতের সুরে সুর মিলিয়ে বাংলাদেশ এবং শ্রীলঙ্কাও এশিয়া কাপ বয়কট করে দিল!

Development by: webnewsdesign.com