বিভ্রান্ত করে সাফল্য তাঁকে

বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২ | ১২:৫৭ অপরাহ্ণ

বিভ্রান্ত করে সাফল্য তাঁকে
apps

টেলিভিশন ধারাবাহিক ‘চাঁদ কে পার চলো’র মূল নায়িকা হিসেবে ক্যারিয়ার শুরু করেছিলেন ইয়ামি গৌতম। আরও কিছু ধারাবাহিক ও বিজ্ঞাপন ছবি করার পর বড় পর্দার দিকে পা বাড়ান এই বলিউড নায়িকা। তবে বলিউড নয়, শুরুটা হয় কন্নড় ছবি দিয়ে। ২০১২ সালে সুজিত সরকারের ‘ভিকি ডোনার’-এর মাধ্যমে হিন্দি ছবির খাতা খোলেন। ছবিটিতে তাঁর বিপরীতে ছিলেন আয়ুষ্মান খুরানা। এরপর ‘উরি: দ্য সার্জিক্যাল স্ট্রাইক’, বালা’, ‘থার্সডে’সহ আরও বেশ কয়েকটি হিট ছবির নায়িকা তিনি। সফলতা এখন তাঁর মোটামুটি ছায়াসঙ্গী। কিন্তু ক্যারিয়ারে প্রথম সাফল্য পাওয়ার পর রীতিমতো বিভ্রান্ত ছিলেন। কোন পথে যাবেন, দ্বিধায় ছিলেন।

নিজের এই ফিল্মি ভ্রমণ সম্পর্কে ইয়ামি বলেছেন, ‘আমার সংগ্রাম এখনো চলছে। জীবনে অনেক চড়াই-উতরাইয়ের মুখোমুখি হয়েছি। এখন আমার মনে হয়, এসব জীবনে জরুরি ছিল। প্রথম ছবির সফলতার পর আমি এক অদ্ভুত মানসিক অবস্থার মধ্য দিয়ে গিয়েছিলাম। মনে হয়েছিল, নিজেকে হারিয়ে ফেলেছি। বুঝে উঠতে পারছিলাম না, আগামী দিনে কোন পথে চলব। আমার জন্য কোন পথটা সঠিক হবে। রীতিমতো বিভ্রান্তির মধ্যে ছিলাম। ওই সময়ে কোনো কিছুর সঙ্গেই নিজের সংযোগ করতে পারছিলাম না।

বিষয়টি ব্যাখ্যা করে ইয়ামি বলেছেন, ‘মাথায় তখন ঘুরপাক খেত আর কাজ করব না বা এই সফলতার ফায়দা তুলব। নিজেকে খোঁজায় তখন ব্যস্ত ছিলাম। নিজের শহর ছেড়ে এখানে আসার কী উদ্দেশ্য, সেটাও ভাবতাম। এভাবে নিজেকে বুঝে উঠতে আর সঠিক পথে হাঁটতে আমার একটু সময় লেগে গিয়েছিল।’

ইয়ামি গৌতমকে ‘দশবি’ ছবিতে শেষ দেখা গেছে। এ ছবিতে তাঁর সঙ্গে ছিলেন অভিষেক বচ্চন। আগামী দিনে লস্ট ছবিতে দেখা যাবে। ছবিটি ৫৩তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শন করা হয়েছে। অনিরুদ্ধ রায়চৌধুরীর ছবিটির বড় অংশের শুটিং হয়েছে কলকাতায়। আরও মুক্তি পাবে ‘চোর নিকাল কে ভাগা’, ‘ওহ মাই গড টু’।

Development by: webnewsdesign.com