বিভাগে সেরা, রাজশাহী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এ্যান্ড কলেজ

মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২ | ৫:১০ অপরাহ্ণ

বিভাগে সেরা, রাজশাহী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এ্যান্ড কলেজ
বিভাগে সেরা, রাজশাহী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এ্যান্ড কলেজ
apps

এসএসসি পরীক্ষার ফলাফলে রাজশাহী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এ্যান্ড কলেজ বিভাগ সেরা হয়েছে। এ প্রতিষ্ঠান থেকে ১০৮ জন অংশ নিয়ে সবাই পাশ করাসহ ১০৬ জন জিপিএ-৫ পেয়েছে। যা রাজশাহী বিভাগের আর কোনো শিক্ষা প্রতিষ্ঠান এমন ফলাফল করতে পারেনি।

২০১৮ সাল থেকে এ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে। তখন থেকেই এই শিক্ষা প্রতিষ্ঠানটি অভাবনীয় সাফল্য অর্জন করে চলেছে।

২০১৮ সালে রাজশাহীব ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ থেকে ১১৪ জন পরীক্ষার্থী অংশ নিয়ে সকলেই পাশসহ জিপিএ-৫ লাভ করে ১১৩ জন। ২০১৯ সালে ৯০ জনের সকলেই পাশসহ জিপিএ-৫ লাভ করে ৮৩ জন, ২০২০ সালে ৯৬ জনের সকলেই পাশসহ জিপিএ-৫ লাভ করে ৮৮ জন এবং গত বছর ১২৮ জনের সবাই পাশসহ জিপিএ-৫ অর্জন করে ১২৫ জন।

এ বছর জিপিএ পাঁচ প্রাপ্ত শিক্ষার্থীদের শতকরা হিসেবে অন্যান্য ক্যান্টমেন্ট পাবলিক স্কুল ও বিভিন্ন নামকরা শিক্ষাপ্রতিষ্ঠানকে পিছনে ফেলে ক্রমাগত সামনে এগিয়ে চলেছে রাজশাহী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ। প্রতিষ্ঠানের অধ্যক্ষ লে. কর্নেল মো. রেজাউল করিম বলেন, শিক্ষার্থীদের নিরলস প্রচেষ্টা এবং কঠোর পরিশ্রম এই সাফল্যের মূল চাবিকাঠি। পাশাপাশি শিক্ষকদের শিক্ষাদান কৌশল ও অভিভাবকদের আন্তরিক সহযোগিতা আমাদের সবসময় ভালো ফলাফল করতে সাহায্য করে।

আমাদের প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা শুধু পড়াশোনায় নয় বরং সবধরনের সহশিক্ষা কার্যক্রমে সক্রিয় অংশগ্রহণ করে থাকে। যার ফলাফল হিসেবে রাজশাহী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ ২০২১ সালের ফলাফলের ভিত্তিতে বাংলাদেশের সেনাবাহিনী পরিচালিত সবগুলো ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ এর মধ্যে মাধ্যমিক পর্যায়ের শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে সেনাবাহিনী প্রধান ট্রফি অর্জন করে। রাজশাহী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ আলোকিত মানুষ গড়ার লক্ষ্যে কাজ করে চলেছে। আশা করছি ভবিষ্যতেও এই সাফল্যের ধারা অব্যাহত থাকবে।

Development by: webnewsdesign.com