বিধি ভেঙ্গে দায়িত্বে বাহল রাজপাড়া থানার ওসি

বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০ | ৫:১৭ অপরাহ্ণ

বিধি ভেঙ্গে দায়িত্বে বাহল রাজপাড়া থানার ওসি
apps

বিধি ভেঙে দাযত্বিপালন করছেন রাজশাহী নগরীর রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাত হোসেন খান। বর্তমানে তিনি ৫৫ তে পা রেখেও ওসির দয়িত্বে থাকতে নানামুখি জোর তদবির চালিয়ে যাচ্ছেন।

সূত্র জানাচ্ছে, নীতিমালা অনুযাযী ৫৪ বছর বযসের পর থানার ওসির দাযেিত্ব থাকার সুযোগ নেই। গত ২১ সেপ্টেম্বর ওসি শাহাদাত হোসেন খান ৫৫ বছরে পা দিয়েছেন। বিধি অনুযায়ী ওই পদে থাকার আর কোন সুযোগ তার নেই।

জানা গেছে, সনদ অনুযায়ী, ১৯৬৬ সালের ২১ সেপ্টেম্বর জন্মগ্রহণ করেন ওসি শাহাদাত হোসেন খান। সেই হিসেবে অনুযায়ী, ৫৪ বছর পেরিয়ে ৫৫ তে পা দিয়েছেন তিনি।

অভিযোগ রয়েছে, দীর্ঘদিন ধরে ঘুরে ফিরে নগর পুলিশের বিভিন্ন থানায় ওসির দায়িত্বপালন করছেন শাহাদাত হোসেন খান। এরই মধ্যে বেশ কিছু বির্তকিত কর্মকাণ্ডেও জয়েড়িছেন তিনি। বযসসীমা পেরিয়ে গেলেও ওসির দাযেিত্ব থাকতে আবারো তদবির শুরু করেছেন বলে জানা গেছে।

এ বিষয়ে জানতে চাইলে ৫৪ পেরিয়ে ৫৫ তে পা দেয়ার কথা স্বীকার করেন ওসি শাহাদাত হোসেন খান। তবে বযসসীমা পেরিয়ে গেলেও ওসির দাযত্বি পালন বিষয়ে বলেন এই বিষযটি তার জানা নেই বলে জানান।

৫৫তে পা দেয়া ওসি শাহাদাত হোসেন খানের বিষযটি তারা জানেন বলে জানিয়েছেন রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস।

তিনি বলেন, ৫৪ পেরিয়ে গেলে ওসির দায়িত্বে থাকার সুযোগ নেই। এমন একটি নির্দেশনাও রয়েছে পুলিশের। তাকেও এই নির্দেশনা মানতে হবে।

Development by: webnewsdesign.com