বিএসএফ এর নির্যাতনের কিশোর মৃত্যুশয্যায়

বুধবার, ২৪ ফেব্রুয়ারি ২০২১ | ৮:৪৬ অপরাহ্ণ

বিএসএফ এর নির্যাতনের কিশোর মৃত্যুশয্যায়
apps

সীমান্তের পার্শ্ববর্তী জমিতে বোরো ধানের চারা রোপণ করার সময় ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার বেতনা সীমান্তে শাহা আলম (১৭) নামে এক কিশোরকে নির্যাতন করে বিএসএফ সদস্যরা। এক পর্যায়ে মৃতভেবে কাঁটাতারের পাশে ফেলে রেখে চলে যায় তারা।

গতকাল মঙ্গলবার দুপুরে হরিপুর উপজেলার বেতনা সীমান্তের ৩৬৭ পিলারে কাছে এ ঘটনা ঘটে। বুধবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন বেতনা বিজিবি ক্যাম্পের ক্যাম্প কোমান্ডার হাবিব।

ভারতের কোয়ালিঘর ক্যাম্পের বিএসএফ সদস্যরা এ নির্যাতন চালিয়েছে উল্লেখ করে তিনি বলেন, বিষয়টি নিয়ে পতাকা বৈঠক করার জন্য বিএসএফ-কে চিঠি দেওয়া হয়েছে।

আহত শাহ আলম হরিপুর উপজেলার মানিকখাড়ী গ্রামের নজরুল ইসলামের ছেলে। নজরুল ইসলাম জানান, মঙ্গলবার সকালে সীমান্তের ৩৬৭নম্বর পিলারের কাছে নিজের জমিতে বোরো ধান রোপণ করছিল শাহা আলম। দুপুরে হঠাৎ কোয়ালিঘর ক্যাম্পের বিএসএফ সদস্যরা এসে তাকে তুলে নিয়ে কাঁটাতারের কাছে পাশবিক নির্যাতন চালায়। নির্যাতনের কারণে শাহা আলম অজ্ঞান হয়ে গেলে মৃতভেবে তাকে ফেলে চলে যায় তারা। পরে স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে শাহ আলমকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়।

হরিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বরত চিকিৎসক সজিব জানান, শাহ আলমকে চিকিৎসা দেওয়া হয়েছে। তার শরীরে আঘাতের চিহ্ন পাওয়া গেছে।

Development by: webnewsdesign.com