বার্লিন ওয়াল ধ্বংস হতে পারে তবে ভারত, পাকিস্তান এবং বাংলাদেশ কেন এক হতে পারবে না?

সোমবার, ২৩ নভেম্বর ২০২০ | ২:১৮ অপরাহ্ণ

বার্লিন ওয়াল ধ্বংস হতে পারে তবে ভারত, পাকিস্তান এবং বাংলাদেশ কেন এক হতে পারবে না?
apps

ভারতের ক্ষমতাসীন দল বিজেপি যদি বাংলাদেশ ও পাকিস্তানকে একত্র করে ভারতের সঙ্গে একই রাষ্ট্রে পরিণত করে তবে তাকে স্বাগত জানাবেন বলে জানিয়েছেন মহারাষ্ট্রের মন্ত্রী নওয়াব মালিক। রবিবার (২২ নভেম্বর) বিবৃতির মাধ্যমে তিনি দাবিটি করেন। নওয়াব মালিক বলেছেন, বিজেপি এমন কোনো পদক্ষেপ নিলে তার দল ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টি (এনসিপি) সেটা স্বাদরে মেনে নেবে। খবর দ্য হিন্দুর

মাত্র কয়েকদিন আগেই সাবেক মুখ্যমন্ত্রী ও বিজেপি নেতা দেবেন্দ্র ফাদনাভিস বলেছেন, এমন এক সময় আসবে যখন পাকিস্তানের সিন্ধ প্রদেশের রাজধানী করাচি ভারতের অংশ হয়ে যাবে। এ বিষয়ে মন্তব্য করতে গিয়ে নওয়াব মালিক বলেন, আমরা বলতে চাই, ভারত, পাকিস্তান এবং বাংলাদেশের একত্র হওয়া উচিত। তার মতে, যদি বার্লিন ওয়াল ধ্বংস হতে পারে তবে ভারত, পাকিস্তান এবং বাংলাদেশ কেন এক হতে পারবে না? বিজেপি যতি এই তিন দেশকে একত্র করে একটি দেশ বানাতে চায় তবে আমরা অবশ্যই এটাকে স্বাগত জানাব।
নওয়াব মালিক জানিয়েছেন, আগামী বিএমসি নির্বাচনে শিব সেনা এবং কংগ্রেসের সঙ্গে জোট বেঁধে লড়তে চায় তার দল। বর্তমানে মহারাষ্ট্রের মহা বিকাশ আঘাদি (এমভিএ) সরকারের অংশ শিব সেনা ও কংগ্রেস।
উল্লেখ্য, বিএমসি নির্বাচনের আরও ১৫ মাস বাকি আছে। এ প্রসঙ্গে তিনি বলেন, প্রত্যেক দলেরই তাদের দলের জন্য কাজ করার অধিকার রয়েছে এবং সব দলই তাই করছে। আমরাও আমাদের দলকে শক্তিশালী করতে কাজ করে যাচ্ছি।

Development by: webnewsdesign.com