বাঘায় দ্বিগুণ ভোটে ফের মেয়র হলেন আ’লীগের বিদ্রোহী প্রার্থী আক্কাছ আলী

শনিবার, ৩১ ডিসেম্বর ২০২২ | ১:০০ অপরাহ্ণ

বাঘায় দ্বিগুণ ভোটে ফের মেয়র হলেন আ’লীগের বিদ্রোহী প্রার্থী আক্কাছ আলী
বাঘায় দ্বিগুণ ভোটে ফের মেয়র হলেন আ’লীগের বিদ্রোহী প্রার্থী আক্কাছ আলী
apps

ব্যাপক উৎসাহ উদ্দিপনার মধ্যে দিয়ে বছরের শেষ প্রান্তে এসে বৃহস্পতিবার প্রথম বারের মতো ইভিএম পদ্ধতিতে অনুষ্ঠিত হয়েছে বাঘা পৌরসভা নির্বাচন। এই নির্বাচনে জগ প্রতীকে ১২ হাজার ৩৩ ভোট পেয়ে বেসরকারি ভাবে বিজয়ী হয়েছেন আ’লীগের (বিদ্রোহী) স্বতন্ত্র প্রার্থী আক্কাছ আলী। তাঁর নিকটতম বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত প্রার্থী শাহিনুর রহমান পিন্টু ৬ হাজার ১৮৭ ভোট পেয়েছেন নৌকা প্রতীকে ।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) রাত ৯টায় নির্বাচন রিটার্নিং কর্মকর্তা এ ফলাফল প্রকাশ করেন। বাঘা উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মুজিবুল আলম এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বাঘা পৌরসভার ৯টি ওয়ার্ডের ১১টি ভোটকেন্দ্রে মেয়র পদের ফলাফল বেসরকারিভাবে প্রকাশ করা হয়েছে। এতে নির্বাচনে জেলা আওয়ামী লীগের সদস্য ও সাবেক মেয়র স্বতন্ত্র প্রার্থী আক্কাছ আলী (জগ) পেয়েছেন ১২ হাজার ৩৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের মনোনীত প্রার্থী শাহিনুর রহমান পিন্টু (নৌকা) পেয়েছেন ছয় হাজার ১৮৭ ভোট। পৌর বিএনপির সভাপতি স্বতন্ত্র প্রার্থী মো. কামাল হোসেন পেয়েছেন এক হাজার ৯৮৩, স্বতন্ত্র প্রার্থী মো. সাইফুল ইসলাম পেয়েছেন তিন হাজার ৪৮৫ ও স্বতন্ত্র প্রার্থী ইসরাফিল বিশ্বাস পেয়েছেন ৪২২ ভোট।

তিনি আরও বলেন, এর আগে ১১টি ভোট কেন্দ্রে সকাল সাড়ে ৮টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলে। মোট ভোটার ৩১ হাজার ৬৬৯। এরমধ্যে পুরুষ ১৫ হাজার ৮১২ এবং নারী ১৫ হাজার ৮৫৭ জন। কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

Development by: webnewsdesign.com