বাগেরহাটে ১ লাখ ৬৭ হাজার শিশু খাবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০ | ২:১৪ অপরাহ্ণ

বাগেরহাটে ১ লাখ ৬৭ হাজার শিশু খাবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল
apps

বাগেরহাটে ১ লক্ষ ৬৭ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। ৪ অক্টোবর থেকে ১৭ অক্টোবর পর্যন্ত জেলার ৯ উপজেলা ও ৩ পৌরসভার শিশুদের এই ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়াবে স্বাস্থ্য কর্মী ও স্বেচ্ছাসেবকরা।

বৃহস্পতিবার (১ অক্টোবর) দুপুরে বাগেরহাট সিভিল সার্জনের কার্যালয়ের কনফারেন্স রুমে সাংবাদিকদের অরিয়েন্টেশন কর্মশালায় এসব তথ্য জানান সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির। এসময় ডেপুটি সিভিল সার্জন ডা. পুলক দেবনাথ, মেডিকেল অফিসার ডা. সুব্রত দেবনাথ, বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি এ্যাড. এমডি মোজাফফর হোসেন, সাধারণ সম্পাদক আব্দুল বাকি তালুকদার, সাবেক সভাপতি আহাদ উদ্দিন হায়দারসহ বাগেরহাটে কর্মরত গনমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

৪ অক্টোবর থেকে ১৭ অক্টোবর পর্যন্ত জেলার ৯ উপজেলা ও ৩ পৌরসভায় ৬ থেকে ১১ মাস বয়সী ১৯ হাজার ৭‘শ ৯৬ জন শিশুকে নিল রংয়ের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। ১২ থেকে ৫৯ মাস বয়সী ১ লক্ষ ৪৭ হাজার ৩‘শ ৭৮ জন শিশুকে লাল রংয়ের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।এই বয়সের মধ্যে অতিরিক্ত কোন শিশু থাকলে তাদের জন্যও পর্যাপ্ত ক্যাপসুলের ব্যবস্থা রয়েছে বলে জানিয়েছেন সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির।

Development by: webnewsdesign.com