বাউফল পৌরশহরে রাস্তাঘাটের বেহাল দশা, ভোগান্তি চরমে!

বুধবার, ০৮ সেপ্টেম্বর ২০২১ | ৫:০৭ অপরাহ্ণ

বাউফল পৌরশহরে রাস্তাঘাটের বেহাল দশা, ভোগান্তি চরমে!
apps

পটুয়াখালীর বাউফল পৌরসভা প্রথম শ্রেণির হলেও পৌরসভার আওতাধীন প্রায় ২০কিলোমিটার সড়কের বেহাল দশা। সৃষ্টি হয়েছে বড় বড় খানাখন্দ। এক পশলা বৃষ্টি হলেই রাস্তায় পানি জমে যায়। দীর্ঘদিন সংস্কার না হওয়ায় সড়কগুলো চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। খরা মৌসুমে চলাচল করতে পারলেও চলতি বর্ষায় জনসাধারণের ভোগান্তি চরমে পৌঁছেছে। সড়কগুলো দ্রুত সংস্কারের দাবি জানিয়েছেন পৌরবাসীরা।

সরেজমিনে দেখা গেছে, পৌরসভার অর্ন্তভূক্ত শের ই বাংলা সড়ক, মুসলিম পাড়া-পৌর ভবন- হোসনাবাদ সড়ক, ফুলতলা সড়ক, গোলাবাড়ি ব্রিজ-পালপাড়া সড়ক, মহিলা কালেজ-সাবেক সাংসদ শহিদুল আলম তালুকদারের বাসভবন পর্যন্ত সড়ক, বকুল তলা সড়ক, গার্লস স্কুল রোড-সংযোগ পৌরভবন সড়ক, কাগজিরপুল-হোসনাবাদ সড়ক ও ডা: মোমেন সড়কসহ শহরের অধিকাংশ সড়কেরই বেহাল অবস্থা। প্রায় ২০কিলোমিটার সড়কের কার্পেটিং উঠে গেছে। বৃষ্টি হলেই পানি জমে যায়। খানাখন্দকে ভরে গেছে সড়কগুলো।

পথচারী ও যানবাহন চলাচলে ব্যাপক ভোগান্তির সৃষ্টি হচ্ছে। সড়কগুলো যেনো মরণ ফাঁদে পরিণত হয়েছে। পৌর বাসিন্দা মো. সোহাগ, রাকিব ও শামিম বলেন, আমাদের দরকার একটু ভালো রাস্তা-ঘাট। আমরা একটু শান্তিতে চলাফেরা করতে চাই। বৃষ্টি হলেই রাস্তা দিয়ে চলাচল করা যায় না। পৌরসভার ভিতরে বসবাস করেও যদি ভালো রাস্তা দিয়ে চলাচল না করতে পারি তাহলে পৌরসভা দিয়ে কি হবে?

বাউফল পৌর আওয়ামী লীগের সভাপতি মো. ইব্রাহিম ফারুক বলেন, বাউফল পৌরসভা কাগজে কলমে প্রথম শ্রেণির হলেও প্রথম শ্রেণির সকল সুযোগ-সুবিধা থেকে পৌরবাসী বঞ্চিত। জননেত্রী শেখ হাসিনার আমলে সারাদেশে ব্যাপক উন্নয়ন হলেও বাউফল পৌরসভায় কোন উন্নয়ন হয়নি। যা শহরের রাস্তা ঘাট দেখলেই বোঝা যায়।

সড়কগুলোর বেহাল অবস্থার কথা স্বীকার করে পৌর সভার প্রধান নির্বাহী প্রকৌশলী মো.আতিকুর রহমান বলেন, রাস্তাগুলো সংস্কারের জন্য উদ্যোগ নেওয়া হয়েছে। টেন্ডার প্রক্রিয়া চলছে।

Development by: webnewsdesign.com