বাউফলে মেছো বাঘের ছানা উদ্ধার

শনিবার, ২৩ জানুয়ারি ২০২১ | ৭:০৫ অপরাহ্ণ

বাউফলে মেছো বাঘের ছানা উদ্ধার
apps

বাউফলের নাজিরপুর ইউনিয়নের নিজ তাঁতেরকাঠী গ্রামের মৃত: সুলতান মিয়ার বাড়ি থেকে ছয়টি মেছো বাঘের ছানা উদ্ধার করেছে গ্রামের লোকজন। শনিবার (২৩ জানুুয়ারি) ভোরে একটি অব্যবহারিত ঘর থেকে ওই ছানাগুলো উদ্ধার করা হয়। এলাকাবাসীরা ছানাগুলোকে চিতা বিড়ালের ছানা বলে চিহ্নিত করেছেন।

মৃত: সুলতান মিয়ার ছেলে নজরুল ইসলাম জানান, বাড়িতে মেহমান আসলে ঘুমানোর জায়গা নিয়ে সমস্যা দেখা দেয়। পরে আমাদেরই অব্যবহারিত একটি ঘরে মেহমানদের ঘুমানোর ব্যবস্থা করা হয়। রাতে ঘুমানোর পরে হঠাৎ মা মেছো বাঘটি গোঙ্গানি দিয়ে ঘরে উঠলে ঘুমন্ত মেহমানরা ভয়ে ডাক চিৎকার দিয়ে ওঠে।

মেহমানদের ডাকচিৎকারে মা মেছো বাঘটি ছানাগুলো রেখে লাফিয় ঘরের বাহিরে চলে যায়। এসময় মেছো বাঘের ছানাগুলো চেঁচামেচি করতে থাকে। শনিবার সকালের গ্রামের লোকজন এসে ঘরের মাচায় উঠে মেছো বাঘের ছয়টি ছানা উদ্ধার করে। ছানাগুলো দেখতে এলাকার লোকজন ওই বাড়িতে ভীর করে। ছানাগুলো এখনো ওই বাড়িতে রয়েছে। স্থানীয়রা ছানাগুলোকে চিতা বিড়ালের ছানা বলে চিহ্নিত করেন।

বাউফল উপজেলা নির্বাহী অফিসার জাকির হোসেন জানান, খবর পেয়ে বন কর্মকর্তাকে ঘটনাস্থলে পাঠানো হচ্ছে। ছানাগুলো উদ্ধার করে অভয়ারণ্যে অবমুক্ত করে দেয়া হবে।

Development by: webnewsdesign.com