বাউফলে ব্রিজ উদ্বোধনের আগেই এ্যাপ্রোচ সড়কে ফাটল!

বুধবার, ২৭ জানুয়ারি ২০২১ | ৫:৩৪ অপরাহ্ণ

বাউফলে ব্রিজ উদ্বোধনের আগেই এ্যাপ্রোচ সড়কে ফাটল!
apps

বাউফল পৌর শহরের বাউফল থানা ও ইঞ্জিনিয়ার ফারুক তালুকদার মহিলা কলেজ সংযোগকারি ব্রিজটি উদ্বোধনের আগেই ব্রিজের এ্যাপ্রোচ সড়কে ফাটল দেখা দিয়েছে। বুধবার(২৭ জানুয়ারি) সকালে স্থানীয়দের চোখে ওই ফাটল ধরা পড়েছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ২০১৯-২০২০ অর্থ বছরে বাউফল পৌরসভা যোগাযোগ ও ভৌত অবকাঠামো প্রকল্পের আওতায় ২ কোটি ৮৬ লাখ ১৪ হাজার টাকা ব্যয়ে ২২ মিটার দৈর্ঘের ওই ব্রিজটি বসুন্ধরা হাউস বিল্ডার্স এন্ড শক্তি কনসট্রাকশন নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান নির্মাণ করে। শহীদ পরিবারের নামে ব্রিজটির নামকরণের জন্য বাউফল পৌরসভা থেকে বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টে প্রস্তাব পাঠানো হয়েছে। নাম নির্ধারণ হলেই আনুষ্ঠানিকভাবে ব্রিজটি উদ্বোধন করা হবে বলে পৌরসভা কর্তৃপক্ষ জানান।

বুধবার সরেজমিন দেখা গেছে, ব্রিজটির দক্ষিণ পাশের এ্যাপ্রোচ সড়কের গাইডওয়াল সংলগ্ন দুটি স্থানে ফাটল দেখা দিয়েছে। স্থানীয়রা জানান, ওই এ্যাপ্রোচ সড়কে একটি ট্রাক উঠলে উল্লেখিত স্থানের কিছুটা অংশ দেবে যায় এবং ফাটল ধরে। গাইডওয়ালের সাথে মূল অবকাঠামোর কাজে ক্রটি থাকার কারণে এমনটা হয়েছে বলে স্থানীয়রা মনে করছেন। প্রায় ৩ কোটি টাকা ব্যয়ে নির্মিত ব্রিজের এ্যাপ্রোচ সড়কে ফাটল ধরায় জনমনে কাজের মান নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে।

বাউফল পৌর সভার প্রকৌশলী মো. আতিকুল ইসলাম জানান, এ্যাপ্রোচ সড়কে ট্রাক ওঠার কারণে এমনটা হয়েছে বলে শুনেছি। তবে মূল সড়কের তেমন কোন ক্ষতি হয়নি। বাউফল পৌর সভার মেয়র জিয়াউল হক জুয়েল বলেন, এ্যাপ্রোচ সড়কের ওপর ৭০০ ফুট পাথর নিয়ে একটি ওভারলোড ট্রাক ওঠে। যার কারণে ফাটল দেখা দিয়েছে। ব্রিজটি যথানিয়মেই হয়েছে। নির্মাণ কাজে কোন ক্রটি হয়নি। এরপরেও বিষয়টি আমি দেখবো।

এ প্রসঙ্গে বৃহত্তর পটুয়াখালী-বরগুনা অঞ্চলের গ্রামীণ অবকাঠামো উন্নয়ন প্রকল্পের পরিচালক মোল্লা মিজানুর রহমান বলেন, ব্রিজটির নির্মাণ কাজ আমি দেখেছি। এ্যাপ্রোচ সড়কে ফাটল ধরার কথা না। বিষয়টি পৌর সভাকে অবহিত করুন। আমি নিজেও সরেজমিন দেখবো।

Development by: webnewsdesign.com