বাউফলে প্রসূতি হত্যা মামলা: জামিনে এসে মামলা তুলে নেয়ার হুমকি

বৃহস্পতিবার, ০২ সেপ্টেম্বর ২০২১ | ৩:৪২ অপরাহ্ণ

বাউফলে প্রসূতি হত্যা মামলা: জামিনে এসে মামলা তুলে নেয়ার হুমকি
apps

পটুয়াখালীর বাউফলের কালিশুরী নিউ লাইফ ডায়াগনাষ্টিক সেন্টারের চিকিৎসক ও মালিকপক্ষের অবহেলায় কাছিপাড়া ইউনিয়নের সাথী আক্তার (২৩) নামের এক প্রসূতি মায়ের মৃত্যুর ঘটনায় দায়ের করা মামলার আসামীরা আদালত থেকে জামিনে এসে মামলা তুলে নেয়ার জন্য বাদিকে হুমকি দিচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। অব্যহত হুমকিতে নিরাপত্তাহীনতায় পড়েছে বাদিপক্ষ।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত ২৫ আগস্ট বিকালে কাছিপাড়া ইউনিয়নের কৃষক মিলন হাওলাদারের স্ত্রী সাথী আক্তারের প্রসব বেদনা উঠলে তার বড় ভাই শুভ তাকে নিয়ে কালিশুরী বাজারে নিউ লাইফ ডায়াগনাষ্টিক সেন্টারে নিয়ে যান।

ওই সময় ক্লিনিকে থাকা চিকিৎসক আহম্মেদ কামাল সিজারিয়ান অপরেশনের কথা জানালে শুভ বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা করাবে বলে জানায়। এসময় চিকিৎসক আহম্মেদ কামাল ও নাবিলা রহমান এবং কিøনিকের মালিক শাকিল ও নাসির সাথী আক্তারকে জোরপূর্বক অপরেশন থিয়েটারে নিয়ে সিজার করেন। অপারেশন করার পর সাথী আক্তারের আর জ্ঞান ফিরে আসেনি।

জ্ঞান ফিরে না আসায় ক্লিনিকের ডাক্তার ও মালিক পক্ষ তড়িঘড়ি করে তাকে বাউফল স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠালে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত্যু ঘোষণা করেন। ঘটনার পরদিন শুভ হাওলাদার বাদী হয়ে চিকিৎসক ও ডায়াগনোস্টিক সেন্টারের মালিকসহ ৮জনের বিরুদ্ধে বাউফল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলার পরে আসামীরা আদালতে হাজির হয়ে জামিনে এসে মামলা তুলে নেযার জন্য বাদিকে অব্যহতভাবে হুমকি দিয়ে আসছে বলে অভিযোগ করেন মামলার বাদী শুভ হাওলাদার।

এ বিষয়ে পটুয়াখালীর সিভিল সার্জন ডাঃ জাহাঙ্গীর আলম বলেন, চিকিৎসক আহম্মেদ কামাল অবৈধভাবে বিভিন্ন ক্লিনিকে সিজার অপারেশন করে প্রসূতি মায়েদের মৃত্যুর কোলে ঠেলে দিচ্ছে। তাকে গ্রেপ্তারের জন্যে পটুয়াখালী পুলিশ সুপারকে অবহিত করা হয়েছে।

Development by: webnewsdesign.com