বাংলা সাহিত্যে সমরেশ মজুমদারের অবদান অনুপম – গোলাম মোহাম্মদ কাদের

মঙ্গলবার, ০৯ মে ২০২৩ | ৫:৪৩ অপরাহ্ণ

বাংলা সাহিত্যে সমরেশ মজুমদারের অবদান অনুপম – গোলাম মোহাম্মদ কাদের
apps

বাংলা সাহিত্যের অন্যতম কথা সাহিত্যিক ও ঔপন্যাসিক সমরেশ মজুমদার এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জনবন্ধু গোলাম মোহাম্মদ কাদের এমপি। আজ এক শোক বার্তায় প্রয়াত সাহিত্যিকের বিদেহী আত্মার শান্তি কামনা করেছেন তিনি। পাশাপাশি শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান গোলাম মোহাম্মদ কাদের।

শোক বার্তায় জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি বলেন, বাংলা সাহিত্যে সমরেশ মজুমদারের অবদান অনুপম। বিশ^ দরবারে বাংলা সাহিত্য সমৃদ্ধ করতে অসামান্য কৃতিত্ব রেখেছেন ভারতের পশ্চিমবঙ্গে জন্ম নেয়া প্রখ্যাত এই কথা সাহিত্যিক। তাঁর লেখা “উত্তরাধিকার”, “কালবেলা”, “কালপুরুষ” সহ অসংখ্য লেখার মাঝে বেঁচে থাকবেন তিনি। ১৯৮২ সালে আনন্দ পুরুস্কার, ১৯৮৪ সালে সাহিত্য একাডেমী পুরুস্কার এবং পশ্চিমবঙ্গ সরকার কর্তৃক বঙ্গবিভূত পুরুস্কার সহ অসংখ্য অর্জন করেছেন বাংলা সাহিত্যে র্কীতিমান লেখক। তাঁর মৃত্যুতে বাংলা সাহিত্যের যে ক্ষতি হয়েছে তা সহসাই পূরণ হবার নয়। সমরেশ মজুমদারের মৃত্যুতে বাংলা সাহিত্য এক অভিভাবক হারালো।

বাংলা সাহিত্যের অন্যতম কথা সাহিত্যিক ও ঔপন্যাসিক সমরেশ মজুমদার এর মৃত্যুতে একই ভাবে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় পার্টি মহাসচিব বীর মুক্তিযোদ্ধা মোঃ মুজিবুল হক চুন্নু এমপি।

Development by: webnewsdesign.com