বাংলাদেশ ভবিষ্যতে ভালো ক্রিকেট খেলুক ; ডমিঙ্গোর শুভকামনা

বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর ২০২২ | ২:২৯ অপরাহ্ণ

বাংলাদেশ ভবিষ্যতে ভালো ক্রিকেট খেলুক ; ডমিঙ্গোর শুভকামনা
apps

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জাতীয় দলের কোচ রাসেল ডমিঙ্গোর পদত্যাগপত্র গ্রহণ করেছে। মঙ্গলবার বিসিবিকে নিজের পদত্যাগপত্র পাঠিয়েছিলেন ডমিঙ্গো।

২০১৯ সালে দায়িত্ব নেওয়ার পর বেশ কিছু সাফল্যই এসেছে তার হাত ধরে। তার অধীনে ২২ টেস্ট খেলেছে বাংলাদেশ দল, এর মধ্যে পেয়েছে তিনটি জয়, ১৭ হারের সঙ্গে ড্র এসেছে কেবল দুই ম্যাচে। এর মধ্যে ছিল নিউজিল্যান্ডকে তাদের মাটিতে টেস্ট হারানোর মতো ঘটনাও। এছাড়া ৩০ ওয়ানডের ২১টিতে জয় পেয়েছে দল। দক্ষিণ আফ্রিকাকে তাদের মাটিতে হারিয়েছে সিরিজ।

টি-টোয়েন্টিতেও ডমিঙ্গোর অধীনে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডকে ঘরের মাঠে সিরিজ হারায় বাংলাদেশ। এবার আনুষ্ঠানিকভাবেই ডমিঙ্গোর বাংলাদেশ অধ্যায় শেষ হয়ে গেছে। পদত্যাগপত্রে সাকিব আল হাসানদের শুভকামনা জানিয়েছেন ডমিঙ্গো।

তার দায়িত্ব ছাড়ার বিষয়ে ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস বলেছেন, ‘পদত্যাগ করেছে, এটা ঠিক আছে। গতকাল রাতে আমাদের সিইওকে একটা চিঠি দিয়েছে পদত্যাগের। এখানে কোনো কারণ দেখায়নি, সে বিসিবিকে ধন্যবাদ জানিয়েছে, বোর্ড তাকে যে সাপোর্ট দিয়েছে এরজন্য। বাংলাদেশ দলকে উইশ করেছে যেন ভবিষ্যতে ভালো ক্রিকেট খেলতে পারে। চুক্তি অনুযায়ীই তার সঙ্গে সব ক্লোজ করা হবে।

জাতীয় দলের জন্য নতুন কোচ খোঁজার প্রক্রিয়াও আনুষ্ঠানিকভাবে শুরু করেছে। বাংলাদেশের পরবর্তী সিরিজ ইংল্যান্ডের বিপক্ষে। ফেব্রুয়ারির শেষ সপ্তাহে আসবে তারা। এক মার্চ থেকে শুরু হবে তিন ওয়ানডে ও সমান সংখ্যক ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

Development by: webnewsdesign.com