বাংলাদেশ পাকিস্তানে দিবারাত্রির টেস্ট খেলবে না

মঙ্গলবার, ১১ ফেব্রুয়ারি ২০২০ | ১০:২৪ অপরাহ্ণ

বাংলাদেশ পাকিস্তানে দিবারাত্রির টেস্ট খেলবে না
apps

দ্বিতীয় ধাপের পাকিস্তান সফরে একমাত্র টেস্টে স্বাগতিকদের বিপক্ষে ইনিংস ব্যবধানে হেরেছে বাংলাদেশ। সিরিজে আরো একটি টেস্ট বাকি। যেটি খেলতে এপ্রিলে ফের পাকিস্তান সফর করবে বাংলাদেশ ক্রিকেট দল। টেস্টের সঙ্গে থাকবে একটি ওয়ানডে ম্যাচও।করাচিতে হতে যাওয়া সেই টেস্ট ম্যাচটি গোলাপি বলে দিবারাত্রির আয়োজন করতে চেয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) প্রস্তাব দেয় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তবে সেই প্রস্তাব প্রত্যাখ্যান করেছে বিসিবি।

 

করাচিতে পাকিস্তানের বিপক্ষে টাইগারদের দ্বিতীয় টেস্ট ম্যাচটি শুরু হবে ৫ এপ্রিল। ম্যাচটি দিবারাত্রির আয়োজন নিয়ে বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী সুজন জানিয়েছেন, বাংলাদেশ এই মুহূর্তে দিবারাত্রির টেস্ট খেলতে ইচ্ছুক নয়। টিম ম্যানেজমেন্ট ন্যূনতম প্রস্তুতি ছাড়া পিংক বলে টেস্ট খেলতে সম্মত নয়।মঙ্গলবার সংবাদমাধ্যম নিজামউদ্দিন চৌধুরী বলেন, ‘আমরা আমাদের টিম ম্যানেজমেন্টের সঙ্গে কথা বলেছি। তারা জানিয়েছে প্রস্তুতির ঘাটতির কারণে তারা এই মুহূর্তে দিবারাত্রির ম্যাচ খেলতে রাজি নয়।’‘বিসিবি বিষয়টি নিয়ে তাদের দৃষ্টিভঙ্গি বোঝে এবং সবকিছু বিবেচনা করে পাকিস্তানে দিবারাত্রির টেস্ট না খেলার সিদ্ধান্ত নিয়েছে।যোগ করেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী।২০০৮ সালে এশিয়া কাপের পর এ বছরই প্রথম পাকিস্তান সফর করেছে বাংলাদেশ ক্রিকেট দল।

 

সেটিও নিরাপত্তা শঙ্কা নিয়ে নানা জল্পনা-কল্পনার পর। বাংলাদেশ ক্রিকেট দল পূর্ণাঙ্গ একটি সিরিজ খেলতে তিন ধাপে পাকিস্তান সফরে যাওয়ার সিদ্ধান্ত নেয়।সংক্ষিপ্ত সময়ের প্রথম ধাপের সফরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ২-০ তে হার মানে বাংলাদেশ। একটি ম্যাচ বৃষ্টিতে ভেসে যায়। দ্বিতীয় ধাপে ছিল একটি টেস্ট। রাওয়ালপিন্ডিতে সোমবারই যে ম্যাচে ইনিংস ব্যবধানে হেরেছে মুমিনুল হকের দল।তৃতীয় ও শেষ ধাপের সফরে ৩ এপ্রিল করাচিতে স্বাগতিকদের বিপক্ষে একটি ওয়ানডে খেলবে বাংলাদেশ। এর দুদিন পর টেস্ট চ্যাম্পিয়নশিপের বাকি টেস্টটি শুরু হবে।

Development by: webnewsdesign.com