বাংলাদেশে অবৈধ অনুপ্রবেশের দায়ে ২ ভারতীয় নাগরিক আটক

শুক্রবার, ০২ এপ্রিল ২০২১ | ৪:১৩ অপরাহ্ণ

বাংলাদেশে অবৈধ অনুপ্রবেশের দায়ে ২ ভারতীয় নাগরিক আটক
apps

কুড়িগ্রামের রৌমারী উপজেলার দাঁতভাঙ্গা সীমান্তে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) ও বর্ডার গার্ড বাংলাদেশের যৌথ অভিযানে বাংলাদেশে অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ২ ভারতীয় নাগরিককে আটক করেছে ৩৫-বিজিবি জামালপুর ব্যাটালিয়ন।

বৃহস্পতিবার বিকেলে উপজেলার দাঁতভাঙ্গা সীমান্তের আন্তর্জাতিক সীমানা পিলার ১০৫৪-এর কাছে খেতার চর নামক এলাকা থেকে তাদেরকে আটক করা হয়।

আটককৃত দুই ভারতীয় নাগরিক হলো- ভারতের আসাম রাজ্যের ধুবরী জেলার দক্ষিণ শালমারা থানার দ্বীপচর এলাকার মৃত শমসের আলীর ছেলে গোলজার হোসেন (২২) এবং একই এলাকার আকবর আলীর ছেলে তৈয়ব আলী (২০)।

এ ব্যাপারে এনএসআই’র সহকারী পরিচালক (এডি) মহসিনুজ্জামান এ তথ্য নিশ্চিত করে জানান, চোরাচালান করার লক্ষ্যে আন্তর্জাতিক সীমানা পিলার ১০৫৪-এর কাছে দক্ষিণ গেইটের কালভার্টের নিচ দিয়ে ওই দুই ভারতীয় নাগরিক বাংলাদেশে অবৈধভাবে অনুপ্রবেশ করে। এসময় এনএসআই’র তথ্যের ভিত্তিতে দাঁতভাঙ্গা বিওপি ক্যাম্পের একটি বিজিবি টহল দল তাদের আটক করেন।

তিনি আরও জানান, তারা বিভিন্ন সময়ে ভারত-বালাদেশে মাদকের চালানসহ বিভিন্ন চোরাচালানী পণ্য আনা-নেওয়া করেন। এ ঘটনায় বিজিবি’র পক্ষ থেকে রৌমারী থানায় একটি মামলা করা হয় এবং আটক ব্যক্তিদের রৌমারী থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

এ বিষয়ে রৌমারী থানার উপ-পরিদর্শক (এসআই) লিটন মিয়া জানান, ভারতীয় দুই নাগরিকের বিরুদ্ধে বিজিবি বাদী হয়ে অবৈধ অনুপ্রবেশ আইনে একটি মামলা করেছে। আটককৃত ভারতীয় নাগরিকদের জেল হাজতে প্রেরণ করা হবে।

Development by: webnewsdesign.com