বাংলাদেশের সঙ্গে সহযোগিতা জোরদারে আগ্রহী চীন

সোমবার, ২৯ মে ২০২৩ | ১:১৬ অপরাহ্ণ

বাংলাদেশের সঙ্গে সহযোগিতা জোরদারে আগ্রহী চীন
বাংলাদেশের সঙ্গে সহযোগিতা জোরদারে আগ্রহী চীন
apps

বাংলাদেশের সঙ্গে সহযোগিতা জোরদারে আগ্রহী চীন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও চীনের পররাষ্ট্র বিষয়ক ভাইস মিনিস্টার সান ওয়েইডং নবায়নযোগ্য জ্বালানি, হাই-টেকসহ বিভিন্ন সেক্টরে বাংলাদেশের সঙ্গে সহযোগিতা জোরদারে আগ্রহী চীন।

রোববার (২৮ মে) রাতে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে চীনের পররাষ্ট্র বিষয়ক ভাইস মিনিস্টার সান ওয়েইডং এ আগ্রহ প্রকাশ করেন।

পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফ করেন। চীনের ভাইস মিনিস্টার বলেন, নবায়নযোগ্য জ্বালানি এবং হাইটেকসহ কিছু সেক্টরে চীন এবং বাংলাদেশ সহযোগিতা বাড়াতে পারে। এখানে আরও সহযোগিতা বৃদ্ধির সম্ভাবনা রয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, চীন বাংলাদেশের অন্যতম প্রধান ‍উন্নয়ন অংশীদার। দুই দেশের দ্বিপাক্ষিক সম্পর্ক কীভাবে আরও জোরদার করা যায় এ বিষয়ে মনোযোগ দেওয়া উচিত। চীন উদ্যোক্তাদের জন্য বাংলাদেশ বিশেষ অর্থনৈতিক অঞ্চল বরাদ্দ রাখার কথা উল্লেখ করে বলেন, তারা সেখানে শিল্প কারখানা স্থাপন করতে পারে।

চীনের ভাইস মিনিস্টার তার দেশের প্রেসিডেন্টের পক্ষ থেকে শেখ হাসিনাকে শুভেচ্ছা জানান। বাংলাদেশের উন্নয়নের প্রশংসা করে চীনের ভাইস মিনিস্টার বলেন, ১০ বছর আগে তিনি বাংলাদেশ সফর করেছেন। সে সময়ের চেয়ে বাংলাদেশ বর্তমানে উন্নতি করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অভূতপূর্ব উন্নয়ন করেছে।

Development by: webnewsdesign.com